ঢাকাThursday , 5 September 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুর জেলায় লাইসেন্সধারী সব আগ্নেয়াস্ত্র জমা

admin
September 5, 2024 9:07 am
Link Copied!

রাষ্ট্রের পট পরিবর্তনের পর আওয়ামী সমর্থিত শেখ হাসিনা সরকার পতনের পর বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের এক আদেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে সারাদেশের সকল জেলার বৈধ আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করেছে।

এতে সারাদেশের সাথে শেরপুর সদর উপজেলাসহ পাঁচ উপজেলার লাইসেন্সধারী বৈধ আগ্নেয়াস্ত্রের মধ্যে একটি আগ্নেয়াস্ত্র ছাড়া ৩০টি বিভিন্ন আগ্নেয়াস্ত্র জেলার স্ব-স্ব থানায় ৩ সেপ্টেম্বর মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত এসব অস্ত্রের লাইসেন্সধারী ব্যক্তিরা তাদের অস্ত্র ও গুলি জমা দিয়েছেন।

শেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের জেএম শাখা সূত্রে জানা গেছে, শেরপুর জেলা সদরসহ ৫ উপজেলার ৩১টি বৈধ লাইসেন্স দেয়া হয়। এসবের মধ্যে একটি বৈধ লাইসেন্স থাকলেও ওই লাইসেন্সের বিপরীতে অস্ত্র ক্রয় না করায় তা জমা হয়নি এবং কাংখিত সব বৈধ আগ্নেয়াস্ত্র স্ব-স্ব থানায় জমা হয়েছে বলে সত্যতা নিশ্চিত করেছে।

তথ্য সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ৬ জানুয়ারি থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত বেসামরিক ব্যক্তিকে দেওয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স স্থগিত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ৪ সেপ্টেম্বর বুধবার থেকে জমা না হওয়া অস্ত্র উদ্ধারে মাঠে নেমেছে যৌথ বাহিনী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০