ঢাকাWednesday , 4 September 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

আগুনে পুড়ে যাওয়া নির্বাচন অফিস পরিদর্শন করলেন আঞ্চলিক কর্মকর্তা

admin
September 4, 2024 1:25 pm
Link Copied!

গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী আন্দোলনে সরকার পতনের সাথে সাথেই একদল দুর্বৃত্ত শেরপুর জেলা নির্বাচন অফিস ও সার্ভার সেন্টারে হামলা চালায়। এসময় জেলা নির্বাচন অফিসের বিভিন্ন কক্ষে অগ্নিসংযোগ, ভাঙচুর এবং ল্যাপটপ ও কম্পিউটার লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। সেই সাথে অফিসের দুটি সার্ভার, একটি জিপ গাড়ি ও দুটি মোটরসাইকেল জ্বালিয়ে দেন তারা। ফলে জেলা নির্বাচন অফিসের সকল সেবা কার্যক্রম বন্ধ হয়ে যায়। এদিকে শেরপুর সদর থানাও অগ্নিসংযোগ ও লুটপাট হওয়ায় মামলাও করতে পারেনি অফিস কর্তৃপক্ষ। তবে ঘটনার ১৫ দিন পর সদর থানার সামরিক কার্যক্রম শুরু হলে একটি সাধারণ ডায়েরি করা হয়। তবে ইতিমধ্যে বিকল্প ব্যবস্থায় শুধুমাত্র নতুন ভোটার অন্তর্ভুক্ত ছাড়া সকল সেবা কার্যক্রম চালু করেছে কর্তৃপক্ষ।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচন কার্যালয়ের বিভিন্ন কক্ষ, আসবাবপত্র, ল্যাপটপ, কম্পিউটার গাড়িসহ প্রায় দেড় কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। এসব ক্ষয়ক্ষতি সরজমিনে দেখার জন্য ৪ সেপ্টেম্বর বুধবার দুপুরে ময়মনসিংহ বিভাগের আঞ্চলিক কর্মকর্তা বেলায়েত হোসেন চৌধুরী পরিদর্শনে আসেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন অতিরিক্ত আঞ্চলিক কর্মকর্তা আব্দুর রহিম, শেরপুর জেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ারুল হক, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ফরিদ উদ্দিন আহমেদ। পরিদর্শনে এসে আঞ্চলিক কর্মকর্তা বেলায়াত হোসেন চৌধুরী জেলা নির্বাচন অফিসের স্বাভাবিক কাজকর্ম চালু করতে এবং ক্ষয়ক্ষতির সংস্কারের দ্রুত পদক্ষেপের আশ্বাস দেন।

এবিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ারুল হক জানায়, গত ৫ আগস্ট দুপুরের পর জেলা নির্বাচন অফিস লুটপাট ও জ্বালিয়ে দেওয়ার ঘটনাটি আমি উপর মহলে অবগত করি। কিন্তু শেরপুর সদর থানাও ভাঙচুর ও জ্বালিয়ে দেওয়ার কারণে থানা কার্যক্রম বিলম্ব হওয়ায় গত ১৮ আগস্ট একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। এছাড়া মামলার প্রস্তুতি চলছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০