ঢাকাThursday , 29 August 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে সাবেক হুইপ, ২ সংসদ সদস্যসহ ৮৭ জনের নামে হত্যা মামলা

admin
August 29, 2024 7:19 am
Link Copied!

শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গাড়ির চাপায় শিক্ষার্থী শারদুল আশিস সৌরভকে (২২) হত্যার অভিযোগে এবার সাবেক হুইপ ও জেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান আতিক, সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু ও সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমানসহ ৮৭ জনকে স্বনামে এবং অজ্ঞাতনামা আরও ৩০০/৪০০ জনকে আসামি করে হত্যা মামলা হয়েছে।

২৭ আগস্ট মঙ্গলবার সন্ধ্যায় নিহত শিক্ষার্থী সৌরভের বাবা ছোহরাব হোসেন বাদী হয়ে শেরপুর সদর থানায় ওই মামলাটি করেন। বুধবার বিকেলে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

মামলার উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন শেরপুর পৌরসভার সাবেক মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম, নকলা পৌরসভার সাবেক মেয়র হাফিজুর রহমান লিটন, নালিতাবাড়ী পৌরসভার সাবেক মেয়র আবু বক্কর সিদ্দিক, নালিতাবাড়ী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট মাহবুবুল আলম সোহাগ, জেলা বিএমএ সভাপতি ডা. এমএ বারেক তোতা, জেলা স্বাচিপ সভাপতি ডা. এটিএম মামুন জোশ, জেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামসুন্নাহার কামাল প্রমুখ। এছাড়া একই মামলায় শেরপুরের সাবেক পুলিশ সুপার (বর্তমানে ডিআইজি) আনিসুর রহমান, জেলা জাসদের সভাপতি মনিরুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত ও ম্যাজিস্ট্রেটের গাড়িচালক হারুন মিয়াকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, নিহত শারদুল আশিস সৌরভ ঝিনাইগাতী উপজেলার সদর ইউনিয়নের জড়াকুড়া গ্রামের ছোহরাব হোসেনের ছেলে। তিনি শেরপুরের ডা. সেকান্দর আলী কলেজের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। গত ৪ আগস্ট বিকেলে শহরের খরমপুর এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের মিছিলে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা ধাওয়া দেন ও গুলি ছোড়েন। ওই অবস্থায় প্রশাসনের গাড়ির চাপায় প্রাণ হারায় কলেজছাত্র শারদুল আশিস সৌরভ ও মাহবুব আলম। এদিকে মামলার বাদী ছোহরাব হোসেন এ ঘটনার জন্য আসামিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।
উল্লেখ্য, গত ৪ আগস্ট বিকেলে একই এলাকায় ৩ শিক্ষার্থী নিহতের ঘটনায় সদর থানায় পৃথক ৩টি হত্যা মামলা দায়ের হয়েছে। এসব মামলায় ৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রকাশ্য গ্রুপিংয়ের জের ধরে সাবেক হুইপ আতিউর রহমান আতিক ও সাবেক এমপি ছানুয়ার হোসেন ছানু পৃথক পৃথক দলীয় কর্মসূচি পালন করে আসলেও প্রতিটি মামলাতেই একসাথে আসামি রয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০