ঢাকাMonday , 26 August 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

admin
August 26, 2024 9:32 am
Link Copied!

“ধর্ম যার যার, রাষ্ট্র সবার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসাহের মধ্যদিয়ে শেরপুরে ৫২৫০ তম ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে এক আলোচনা সভা ও বন্যার্তদের জন্য সহানুভূতিশীল হয়ে অনাড়ম্বর র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ২৬ আগস্ট সোমবার সকাল ১১টায় শেরপুর হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শেরপুর জেলা শাখার আয়োজনে শ্রী শ্রী গোপাল জিউর নাট মন্দির প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শেরপুর হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট শেরপুর জেলা শাখার সহকারি পরিচালক শামীম আহাম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মনিরুল হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ আকরামুল হোসেন পিপিএম, শেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মোঃ মাহমুদুল হক রুবেল, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হযরত আলী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শেরপুর জেলা শাখার আহ্বায়ক জিতেন্দ্র মজুমদার, সদস্য সচিব সুব্রত চন্দ্র দে।

এসময় বক্তারা বলেন, দ্বাপর যুগের শেষদিকে মহাপুণ্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত ক্রোড়ে জন্ম নিয়েছিলেন শ্রীকৃষ্ণ। হিন্দু পুরাণ মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাদের আরও বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।

এছাড়াও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ হযরত আলী বলেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। আপনার শারদীয় দূর্গাপূজার মন্ডপ তৈরির প্রস্তুতি নেন। এর আগের বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সহযোগিতা করেছে এখনও সহযোগিতা করবো। আমরা এই অন্তবর্তীকালীন সরকারকে অনুরোধ করবো আগের চেয়ে আরো বেশি সহযোগিতা করতে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের নির্দেশনা দিয়েছে আপনাদের সহযোগিতা করার এবং শারদীয় দুর্গাপূজা সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার জন্য।

আলোচনা শেষে শ্রী শ্রী গোপাল জিউর নাট মন্দির সম্মুখ থেকে ভগমান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বন্যার্তদের জন্য সহানুভূতিশীল হয়ে অনাড়ম্বর র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ খোরশেদ আলম পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত, শেরপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক শিবশঙ্কর কারুয়া শিবু, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জাহাঙ্গীর আলম, শেরপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ আবু রায়হান রূপন, শহর বিএনপির সভাপতি মোঃ মামুন অর রশিদ পলাশ, জেলা যুবদলের সভাপতি মোঃ শফিকুল ইসলাম মাসুদ, পৌর কাউন্সিলর হাবিবুর রহমান, জেলা বিএনপির অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী, স্থানীয় সাংবাদিকসহ বিপুলসংখ্যক হিন্দু ভক্তগণ উপস্থিত ছিলেন।

Hamidur/হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০