ঢাকাWednesday , 7 August 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে লুটপাট ঠেকাতে ব্যবসায়ীদের পাশে জেলা বিএনপির সম্পাদক হযরত আলী

admin
August 7, 2024 4:55 am
Link Copied!

বৈষম্যবিরোধী ছাত্রদের আন্দোলনের জেরে ৫ আগস্ট সোমবার আওয়ামী লীগ সরকার পতনের পর শেরপুরে বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানে লুটপাট ও হামলা শুরু করে একশ্রেণীর দুর্বৃত্ত। এসময় শেরপুর শহর জুড়ে ব্যবসায়ীদের মাঝে ব্যাপক আতঙ্ক শুরু হয়। রাতের বেলা আরও লুটপাট ও হামলার শিকারের ভয়ে ব্যবসায়ীরা সঙ্ঘবদ্ধ হয়ে শহরের বিভিন্ন সড়কে পাহারা বসায়।

এদিকে ব্যবসায়ীদের এই দুঃসময়ে পাশে এসে দাঁড়ান শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. হযরত আলী। তিনি ঢাকা থেকে গভীর রাতে শেরপুর পৌঁছে শহরে শহরের বিভিন্ন মহল্লার ব্যবসায়ীদের সাথে সাক্ষাৎ করেন এবং রাতভর বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের নিয়ে দুর্বৃত্তদের লুটপাট ঠেকাতে পাহারা দেওয়ার ঘোষণা দেন।

এসময় বিএনপি নেতা মোঃ হযরত আলী ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমি রাতেই শেরপুর চলে এসেছি আপনাদের জানমালের নিরাপত্তা দিতে। তারেক রহমান শুনেছেন শেরপুরের বিভিন্ন ব্যবসায়ীদের ওপর হামলা এবং লুটপাট করা হয়েছে। বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের ব্যবসায়ীদের দোকানপাট লুটপাট হওয়ায় খুবই ব্যথিত হয়েছেন। তাই আমরা এখানে এসেছি আপনাদের দোকানপাট পাহারা দিতে। আগামীকাল থেকে আমি এবং জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মাহমুদুল হক রুবেল, শহর বিএনপি’র সভাপতি মামুনুর রশিদ পলাশসহ বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ সার্বক্ষণিক পাহারার ব্যবস্থা করব।

তিনি আরও বলেন, এখন থেকে যদি কোন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী কোন ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করে তাহলে তা প্রতিরোধ করা হবে। আপনারা কাউকে কোন চাঁদা দিবেন না প্রয়োজনে আমাকে জানাবেন আমি ব্যবস্থা নেবো।

এদিকে শহরের প্রাণকেন্দ্র রঘুনাথ বাজার, তেরাবাজার, মুন্সিবাজার, শহীদ বুলবুল সড়ক, নয়নী বাজার, খরমপুর, গোয়ালপট্টি সহ অন্যান্য মহল্লায় পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর ও বিএনপি নেতা হবিবুর রহমান রাতভর মোটরসাইকেল করে নেতাকর্মীদের নিয়ে ঘুরে ঘুরে ব্যবসায়ীদের সাহস যোগান এবং লুটপাট ঠেকাতে কঠোর ভূমিকা নেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০