ঢাকাSaturday , 3 August 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে জামিন পেলেন ২ এইচএসসি পরিক্ষার্থী

admin
August 3, 2024 12:05 pm
Link Copied!

কোটা সংস্কার আন্দোলনে গ্রেফতার হওয়া শেরপুরের দুই পরীক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত। শনিবার (৩ আগস্ট) সাপ্তাহিক বন্ধের দিন থাকলেও দুপুরে শেরপুর জিআর আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল মাহমুদ ওই দুই পরীক্ষার্থীদের জামিনের আদেশ দেন।

জামিন পাওয়া দুই পরীক্ষার্থী ওমর ফারুক (১৭) ও রাজন মিয়া (১৬)। তাদের দু’জনেরই বাড়ী নালিতাবাড়ী উপজেলায়। এর আগে, গত ২০ জুলাই মঙ্গলবার তাদের গ্রেফতার করে পুলিশ। এরপর থেকেই কারাগারে ছিল ওই দুই পরীক্ষার্থী।

জেলা কোর্ট পরিদর্শক (ওসি) খন্দকার শহীদুল ইসলাম জামিনের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিবাদী পক্ষের আইনজীবীরা চলমান এইচএসসি পরীক্ষার বিষয়টি আদালতের নজরে আনলে বিবেচনায় আদালত ওই দুই পরীক্ষার্থীকে জামিন দেয়।

জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট এমকে মোরাদুজ্জামান মুরাদ বলেন, চলমান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পুলিশ প্রশাসন যে মারমুখী ভূমিকা নিয়েছে তাতে নিরীহ অনেক ছাত্র-জনতা মিথ্যা মামলায় গ্রেফতার হয়েছে। অনেকে আন্দোলনে না গিয়েও গ্রেফতার হয়েছেন। গ্রেফতারকৃতদের মধ্যে দুইজন চলমান এইচএসসি পরীক্ষার্থী ছিল। আমরা বিষয়টি বিজ্ঞ আদালতের নজরে এনেছি। তাদের কাগজপত্র দেখিয়েছি। বিষয়টি বিবেচনায় এনে আদালত তাদের জামিন দিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০