ঢাকাMonday , 8 July 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরের গাজীরখামার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ছাত্রছাত্রীদের সড়ক অবরোধ: বিক্ষোভ

admin
July 8, 2024 11:15 am
Link Copied!

শেরপুর জেলার সদর উপজেলার গাজীরখামার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহবুবুর রহমান বুলবুল এর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির কারণে দুইদিন ব্যাপী ৭ জুলাই রোববার ওই বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা শেরপুর-গাজীরখামার সড়ক অবরোধ এবং বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। খবর পেয়ে সদর থানার পুলিশ বিক্ষুদ্ধ ছাত্রছাত্রীদের অবরোধ তুলে নেয়ার জন্য বলেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন।

সরেজমিনে গিয়ে জানা গেছে, সদর উপজেলার গাজীরখামার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহবুবুর রহমান বুলবুল ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই সে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িয়ে পড়েন। এদিকে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত ছাড়াই ওই বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ১০ম শ্রেণির মাসিক বেতন ৬০ টাকার স্থলে ১৫০ টাকা করে আদায় এবং অন্যান্য শ্রেণির বেতন বৃদ্ধি করার ফলে ছাত্রছাত্রীরা বিক্ষুদ্ধ হয়ে পড়ে। এছাড়াও গরীব, অসহায় ও প্রতিবন্ধী শিক্ষার্থী এবং একই পরিবারের দুই শিক্ষার্থী পড়ালেখা করলেও পরীক্ষার ফিসহ অন্যান্য কোন সুযোগ সুবিধা দেন না প্রধান শিক্ষক।

বিক্ষুদ্ধ ছাত্রছাত্রীদের অভিযোগ বিগত দুই বছর পূর্বে পরিচয় পত্র দেয়ার জন্য প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ২০০ শত করে টাকা নেয়ার পরেও অদ্যবধি তাদের পরিচয় পত্র দেয়া হয়নি বলে অভিযোগ করে তারা।

অপরদিকে প্রধান শিক্ষক মাহবুবুর রহমান বুলবুল ২২ জন শিক্ষকের মধ্যে তার কাছের ৪ জন শিক্ষক ছাড়া অন্যান্য ১৮ জন শিক্ষককে বাদ দিয়ে সে বিদ্যালয় পরিচালনা করেন এবং ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যদের সিদ্ধান্ত ছাড়াই নিজেই মনগড়া বিদ্যালয় পরিচালনা করে থাকেন বলে প্রকাশ্যে ওই বঞ্ছিত শিক্ষকরা অভিযোগ করেন। এমন উদ্বৃত পরিস্থিতির খবর পেয়ে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রেজুয়ান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ চাঁন মিয়া, গাজীরখামার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আওরাদুল ইসলাম ঘটনাস্থলে যান। এসময় বিক্ষুদ্ধ ছাত্রছাত্রীদের অভিযোগ গুলো শুনেন শিক্ষা অফিসারসহ অন্যান্যরা। পরে ছাত্রছাত্রীদের দাবি দাওয়া ও সমস্যার সমাধান করার আশ্বাস দিয়ে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোঃ রেজুয়ান, উপজেলা শিক্ষা অফিসার মোঃ চাঁন মিয়া, ইউপি চেয়ারম্যান মোঃ আওলাদুল ইসলাম, ম্যানেজিং কমিটির সভাপতি বেলাইয়ের হোসেন, বাংলা শিক্ষক জিকরুল ইসলাম, অভিভাবক সাহাদত হোসেন খান মিন্টু প্রমুখ। পরে বিক্ষুদ্ধ ছাত্রছাত্রীরা তাদের দেয়া আশ্বাসের প্রেক্ষিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি তুলে নেন এবং পরিস্থিতি শান্ত হয়।

এব্যাপারে প্রধান শিক্ষক মোঃ মাহবুবুর রহমান বুলবুল এর বিরুদ্ধে ছাত্রছাত্রীদের অভিযোগ এবং বিক্ষোভের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্র এবং ছাত্রছাত্রীদের উস্কানি দিয়ে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে। তবে এঘটনায় বিষয় গুলো তিনি শীঘ্রই সমাধান করে বিদ্যালয়ের ভালো পরিবেশ ফিরিয়ে আনার জন্য চেষ্টা করবেন বলে এমনটাই বলেন তিনি।

হামিদুর রহমান/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০