ঢাকাThursday , 13 June 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নকলায় শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন

admin
June 13, 2024 4:46 am
Link Copied!

শেরপুর জেলার নকলা উপজেলাতে জাতীয় শিক্ষাক্রম বিস্তরণের লক্ষ্যে অকুপেশনাল স্কিল কোর্সের শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন করেছেন কারিকুলাম ট্রেনিং স্পেশালিস্ট শেখ নাজমুল হাছান ও জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রেজুয়ান।

১১ জুন মঙ্গলবার নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসায় চলমান ৫দিন ব্যাপি এই কর্মশালার দ্বিতীয় দিন পরিদর্শন করা হয়। এসময় নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আজিজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছামিউল হক মুক্তা, একাডেমিক সুপারভাইজার ফারহানা জাহান সিরাজী, প্রশিক্ষক আব্দুল হাসিম, শহিদুল ইসলাম, আসাদুজ্জান, কামরুল হাসান, সানজিদা খানম পলিনসহ অন্যান্য প্রশিক্ষকগণ, নকলা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোশারফ হোসাইন ও ১৪০ জন প্রশিক্ষণার্থী শিক্ষক উপস্থিত ছিলেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড ঢাকা’র ব্যবস্থাপনায় নকলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে এই প্রশিক্ষণ কর্মশালা চলছে। এই প্রশিক্ষণ কর্মশালায় ১০ জন প্রশিক্ষক প্রশিক্ষণ প্রদান করছেন।

তথ্য মতে, এই প্রশিক্ষণ কর্মশালাটি ১০ জুন সোমবার থেকে ১৪ জুন শুক্রবার পর্যন্ত ৫ দিনব্যাপি চলবে। এই প্রশিক্ষণে সরকারের নির্দেশনা মোতাবেক আপাতত জীবন ও জীবিকা এবং তথ্য প্রযুক্তি বিষয়ের উপর উপজেলার সকল মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১৪০ জন শিক্ষককে অকুপেশনাল স্কিল কোর্সের প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

মোশারফ হোসাইন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০