ঢাকাThursday , 13 June 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইগাতীতে ক্ষুদ্রঋণ কার্যক্রমের গতিশীলতা আনয়ন শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

admin
June 13, 2024 4:51 am
Link Copied!

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলাতে সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে উপজেলা পর্যায়ে বাস্তবায়িত ক্ষুদ্রঋণ কার্যক্রমের গতিশীলতা আনয়ন শীর্ষক প্রশিক্ষণ দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে। ১২ জুন বুধবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন, সহকারী কমিশনার (ভূমি) অনিন্দিতা রানী ভৌমিক, শেরপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক এটিএম আমিনুল ইসলাম, ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বছির আহমেদ বাদল, উপজেলা সমাজসেবা অফিসার সানজা হোসাইন সানী। প্রশিক্ষণের মূল আলোচনা ছিল, দারিদ্র বিমোচনে উপজেলা পর্যায়ে সমাজসেবা অধিদফতর কর্তৃক বাস্তবায়িত ক্ষুদ্রঋণ কার্যক্রমের গুরুত্ব এবং খেলাপি ঋণ আদায়ে আইনগত ব্যবস্থা নেওয়া। আর্থ সামাজিক স্কীম ও বাস্তবায়ন পদ্ধতি এবং আরএসএস কার্যক্রম বাস্তবায়নে গ্রাম কমিটির দায়িত্ব। ঋণ খেলাপি হলে সরকারি ঋণের অনাদায়ি অর্থ আদায়ে আইনি পদক্ষেপ নেবে স্থানীয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এসময় শিশু সুরক্ষা সমাজকর্মী ফৌজিয়া আক্তার রিমা, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবুল হাশেম, সাবেক সিনিয়র শিক্ষক রবেতা ম্রং, ইউনিয়ন সমাজকর্মী সুলতান মাহমুদ, সবুজ মিয়া ও আলমগীর হোসেনসহ ইউনিয়নের গ্রাম কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৫ জন প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

হারুন অর রশিদ দুদু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০