ঢাকাThursday , 23 May 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে নো-হেলমেট নো-ফুয়েল এ কার্যক্রম বাস্তবায়নে পুলিশ মাঠে নেমেছে

admin
May 23, 2024 12:09 pm
Link Copied!

শেরপুর জেলার ৫টি উপজেলায় পুলিশ জ্বালানি তেলের পাম্পে “নো-হেলমেট, নো ফুয়েল” এই নীতি বাস্তবায়নে মাঠে নেমেছে। এ উপলক্ষে ২৩ মে বৃহস্পতিবার দুপুরে শেরপুর জেলা শহরের মেসার্স এন.ইউ. আহাম্মদ এণ্ড এম. সি.সাহা পাম্পে মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে এই কার্যকর অভিযান শুরু করেছে।

পরে পুলিশ সুপার মোঃ আকরামুল হোসেন পিপিএম-সেবা হেলমেট পরিহিত আছে মোটরসাইকেল আরোহীদের ফুলেল শুভেচ্ছা ও যাদের হেলমেট নাই তাদের মাঝে হেমলেট বিতরণ করেন এবং প্রতিটি ফুয়েল স্টেশনের মালিকদের নির্দেশনা দেন যাদের হেলমেট নাই তাদের নিকট পেট্রোল বা তেল বিক্রি করা যাবে না। এছাড়াও আইন অমান্যকারীদের বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শেরপুর জেলার প্রতিটি পেট্রোল পাম্পে ‘নো হেলমেট, নো ফুয়েল’ স্টিকার ও ব্যানার টানানো হয়েছে। সড়ক দুর্ঘটনায় জীবনহানি ও ক্ষয়ক্ষতি রোধে সচেতনতা বাড়াতে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কর্মসূচি চলমান এবং এ বিষয়ে জেলা পুলিশের নজরদারি অব্যাহত থাকবে। মোটরসাইকেল চালকদের ড্রাইভিং লাইসেন্সসহ যাবতীয় গাড়ির কাগজপত্র সাথে রাখা এবং হেলমেট পরিধান করে গাড়ি চালানোর আহ্বান করেন।

তিনি আরো বলেন, একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। তাই গাড়ি অধিক গতিতে না চালিয়ে ট্রাফিক আইন মেনে ও হেলমেট পড়ে গাড়ি চালালে সুরক্ষিত থাকা যায়। এজন্য মোটরসাইকেল চালকসহ আরোহীকেও হেলমেট পরিধান করতে হবে। চলতি মে মাসের গত কয়েকদিনে বেশ কয়টি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীরা মাথায় গুরুতর আঘাতে মারা গেছে।ওইসব মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার থাকলে এ ধরনের ক্ষতি নাও হতে পারতো।

অপরদিকে একইদিন তিনি শেরপুর জেলা শহরের গৌরীপুর মমিনবাগ সার্ভিস স্টেশনে উপস্থিত হয়ে মোটরসাইকেল আরোহীদের যাদের হেমলেট আছে তাদের ফুলেল শুভেচ্ছা এবং যাদের হেমলেট নাই তাদের মাঝে হেমলেট বিতরণ করেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপ্স) আরাফাতুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ সাইদুর রহমান, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) মোঃ দিদারুল ইসলাম, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ এমদাদুল হক, নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুল আলম ভূঁইয়া, নকলা থানার অফিসার (ওসি) মোঃ আব্দুল কাদের মিয়া, শেরপুর ট্রাফিক বিভাগে টিআই-১ মো. আশরাফ উদ্দিন, সার্জেন্ট মো. রুবেল মিয়া সহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০