ঢাকাSunday , 5 November 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নালিতাবাড়ীতে ভাঙ্গা সেতু মেরামত না করায় জনদুর্ভোগ চরমে

admin
November 5, 2023 9:29 am
Link Copied!

শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী পোড়াগাঁও ইউনিয়নের আন্ধারুপাড়া শান্তির মোড় ভেদরকোনা পাহাড়ি ঝর্ণার উপর নির্মিত ভাঙ্গা সেতু মেরামত না করায় চলাচলে চরম দুর্ভোগে পড়েছেন তিনগ্রামসহ পাশ্ববর্তী গ্রামের কয়েক হাজার মানুষ। যাতায়াতে দুর্ভোগ লাঘবে দ্রুত সেখানে নতুন ব্রিজ নির্মাণের দাবী জানিয়েছেন স্থানীয়রা।

এলাকাবাসী জানায়, ওই রাস্তা দিয়ে বারমারী বাজার হতে আন্ধারুপাড়া বুরুঙ্গা শান্তির মোড় হয়ে খলাচান্দা ক্ষদ্র নৃ-গোষ্ঠীর কোচপাড়া গ্রামে প্রতিদিন চলাচল করেন মাদ্রাসা, স্কুলের শিক্ষার্থী সহ হাজারো মানুষ ও ছোটবড় যানবাহন। এছাড়া ব্রিজ সংলগ্ন মসজিদে নামাজ আদায় করতে আসেন মুসল্লীরা। ভেদরকোনা পাহাড়ি ঝর্ণার উপর প্রায় দুই যুগ আগে যাতায়াতের গুরুত্ব বিবেচনা করে ওই রাস্তায় একটি মিনি ব্রীজ নির্মাণ করে একটি বেসরকারী উন্নয়ন সংস্থা। দীর্ঘদিন ধরে বারমারী, খলচান্দা ও আন্ধারুপাড়াসহ আশপাশ গ্রামের মানুষ ওই মিনি ব্রিজের উপর দিয়ে চলাচল করে আসছিল। গত কয়েক বছর ধরে পাশের চেল্লাখালি নদীর শান্তির মোড় হতে উত্তর আন্ধারুপাড়া গ্রামের ট্রাকভর্তি বালু ওই মিনি ব্রিজের উপর দিয়ে পরিবহন করা হচ্ছিল। অধিক ওজনের বালুভর্তি ট্রাক চলাচল করায় প্রায় দুইবছর আগে ট্রাকসহ ধ্বসে পড়ে ওই ব্রিজটি। এমতাবস্থায় স্থানীয় উদ্যোগে মেরামত করে কোন রকমে চলাচল করছিল গ্রামবাসী। কিন্তু সম্প্রতি পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্থ ওই সেতু সম্পুর্ণভাবে ধ্বসে পড়ে। এতে চলাচল বন্ধ হয়ে চরম দুর্ভোগে পড়েন যাতায়াতকারীরা।

আন্ধারুপাড়া গ্রামের দুলাল মিয়া ও ঈমান আলী জানান, খলচান্দা কোচপাড়া ও বারমারী বাজারের সাথে যোগাযোগের মাধ্যম শান্তির মোড়ের এই ব্রিজটি। কিছুদিন আমরা ভাঙ্গা ব্রিজের উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করেছি। বর্তমানে ব্রিজটি ধ্বসে পড়ায় কৃষি পন্য পরিবহন ও আমাদের চলাচলে দুর্ভোগ বেড়ে গেছে। তাই সরকারের কাছে দাবী করি যেন খুব দ্রুত এখানে নতুন করে পাকা ব্রিজ নির্মাণ করা হয়।

এবিষয়ে স্থানীয় পোড়াগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ জামাল উদ্দিন বলেন, শান্তির মোড় এলাকার ভাঙ্গা ব্রিজের বিষয়ে উপজেলা প্রশাসনসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছি। তারা উদ্যোগ নিলেই ওই সড়কে নতুন ব্রিজ নির্মাণ করা হবে। জনদুর্ভোগ লাঘব হবে।

এব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুল হান্নান বলেন, পোড়াগাঁও ইউনিয়নের শান্তির মোড় এলাকার ভাঙ্গা ব্রিজটি নতুনভাবে আরসিসি গাডার ব্রিজ নির্মাণ করার লক্ষে প্রায় দেড় বছর আগে দপ্তরে প্রস্তাবনা পাঠানো হয়েছে। প্রস্তাবনা অনুমোদনের মাধ্যমে শীঘ্রই দরপত্র আহবান করে নতুন ব্রিজ নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আমিনুল ইসলাম/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০