ঢাকাSunday , 29 October 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

বিএনপির ডাকা হরতাল শেরপুরে পালিত হয়নি: আ.লীগের হরতাল বিরোধী মিছিল

admin
October 29, 2023 12:55 pm
Link Copied!

সারাদেশে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শেরপুর জেলায় পালিত হয়নি। ২৮ অক্টোবর শনিবার ঢাকায় বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি পালনের পর ২৯ অক্টোবর রোববার পূর্ণদিবস হরতাল কর্মসূচি ঘোষণা দেন। এরই অংশ হিসেবে শেরপুর জেলায় কোথাও কোন হরতাল হয়নি। এছাড়াও বিএনপির ডাকা হরতাল, অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদ জানিয়ে হরতাল বিরোধী মিছিল ও শান্তি সমাবেশ করেছে শেরপুর জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন।

রোববার সকালে থেকে প্রতিদিনের মত জেলা শহরের দোকানপাট, কাঁচাবাজার, ব্যাংকসহ সকল সরকারি-বেসরকারি কার্যালয়ে দৈন্য দিনের মত কাজকর্ম চলে। এদিকে শেরপুর জেলা শহরের বাগরাকসা আন্তঃজেলা বাসটার্মিনাল থেকে সোনার বাংলা বাস সার্ভিসের কোন গাড়ী ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। তবে ঢাকা থেকে শেরপুরগামী কিছু বাস ছেড়ে আসে। স্থানীয় রুটে যানবাহন এবং জেলা শহরে অটোরিকসা চলাচল ছিল অন্যান্য দিনের মত স্বাভাবিক। হরতালের সপক্ষে বিএনপি ও অঙ্গ সংগঠনের কোন নেতাকর্মী মিছিল এবং পিকেটিং করতে দেখা যায়নি। জেলা শহরে কোন ধরনের অপৃতিকর ঘটনা ঘটেনি এবং আইনশৃঙ্খলা রক্ষার্থে মোড়ে মোড়ে পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা নিয়োজিত ছিল।

অপরদিকে শেরপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. ছানুয়ার হোসেন ছানুর নেতৃত্বে হরতাল বিরোধী মিছিল ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এসময় জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

পরে জেলা শহরের প্রাণকেন্দ্র নিউমার্কেট মোড়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আওলাদুল ইসলাম আওলাদ, শহর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল হাসান উৎপল প্রমুখ।

এসময় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যখন ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ রূপান্তরিত করতে যাচ্ছেন ঠিক সেই মুহুর্তে বিএনপি-জামায়াত জোট দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে অহেতুক হরতাল ডেকে নৈরাজ্য সৃষ্টি এবং অগ্নিসন্ত্রাস করে সাধারণ মানুষের ক্ষতি করছে। তাই শেরপুর জেলার সাধারণ জনগণ বিএনপি’র ডাকা হরতালকে প্রত্যাখ্যান করেছে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০