ঢাকাTuesday , 24 October 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে মহা ধুমধামে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হলো দুর্গোৎসব

admin
October 24, 2023 12:42 pm
Link Copied!

শেরপুরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের পাঁচ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব সমাপ্ত হয়েছে।

২৪ অক্টোবর মঙ্গলবার সন্ধ্যায় সনাতন ধর্মালম্বীরা ঢাকডোল বাজিয়ে রং ছিটিয়ে মহা ধুমধামে শেরপুর জেলা শহরের গোপালবাড়ী মহল্লার আড়াইআনী পুকুরে প্রতিমা বিসর্জন দিতে নিয়ে আসেন। সন্ধ্যার ঠিক আগে একে একে বিসর্জন শুরু করা হয়। সন্ধ্যার পর সকল প্রতিমা বিসর্জন শেষ হয়। এসময় হিন্দু সম্প্রদায়ের ভক্তরা একে অপরের সঙ্গে বিজয়া দশমীর শুভেচ্ছা বিনিময় করেন।

পূজা ও বিসর্জনকে ঘিরে পুলিশের পাশাপাশি আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে র‌্যাব, আনসার বাহিনী ও অন্যান্য গোয়েন্দা সংস্থা নিরাপত্তা ছিল চোখে পড়ার মত।

এর আগে শ্রী শ্রী গোপাল জিউর মন্দির প্রাঙ্গণে শেরপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাডভোকেট সুব্রত দে ভানুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিনয় কুমার সাহার সঞ্চালনায় এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. ছানুয়ার হোসেন ছানু।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. খোরশেদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান, জেলা আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি, পৌরসভার প্যানেল মেয়র-১ মো. নজরুল ইসলাম, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদল, পৌর আওয়ামী লীগ সভাপতি প্রকাশ দত্ত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, এ্যাডভোকেট হরিদাস সাহা সহ বিপুলসংখ্যক হিন্দুভক্ত ও সাধারণ মানুষ বিসর্জন অনুষ্ঠানটি প্রত্যক্ষ করেন। এসময় গোপালবাড়ী পূজা মন্ডপে হিন্দু নারীরা সিঁদুর খেলায় অংশগ্রহণ করেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০