ঢাকাThursday , 28 September 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে তক্ষকসহ তিন পাচারকারী গ্রেফতার

admin
September 28, 2023 2:35 pm
Link Copied!

শেরপুর জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশ বুধবার (২৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার চেল্লাখালী ব্রীজের পার্শ্বে অভিযান চালায়। পরে একই উপজেলার টেংরা খালী মোড় থেকে ২টি বিলুপ্ত প্রায় প্রাণী তক্ষকসহ তিন সংঘবদ্ধ পাচারীকারীদলের সদস্যকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলো- রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার লাটিকৃষ্ণপুর গ্রামের মৃত জামাল উদ্দিন মন্ডলের ছেলে মো. রহুল আমীন মন্ডল (৫২) একই জেলার কাউনিয়া উপজেলার নাজিরদহ গ্রামের মৃত শামছুল হকের ছেলে মো. আবু সায়েম (৪৭) ও ফরিদপুর জেলার মধুখালী উপজেলার রাজদরপুর গ্রামের মৃত আঃ আজিজের ছেলে মো. আশরাফুল ইসলাম ওরফে আশরাফ (৪২)।

এক গোপন সংবাদের ভিত্তিতে শেরপুর জেলা গোয়ন্দা শাখা ডিবির পরিদর্শক মো. আব্দুল কাদের মিয়ার নেতৃত্বে উপ-পরিদর্শক (এসআই) মো. আবু বক্কর সিদ্দিক, সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মো. আলমাছ হোসেন, রিপন মিয়া, আরিফুল রহমান সঙ্গীয় ফোর্সসহ বুধবার রাতে নালিতাবাড়ী উপজেলার চেল্লাখালী ব্রীজের পার্শ্বে প্রথমে অভিযান চালায়। পরে একই উপজেলার টেংরাখালী মোড়ে ওই ডিবি পুলিশের অভিযানিকদল পৌছামাত্র তিন তক্ষক পাচারীকারীরা ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় তাদের কাছে রক্ষিত বিলুপ্ত প্রায় প্রাণী ২টি তক্ষকসহ হাতেনাতে আটক করে।

এব্যাপারে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ খ (১) ধারায় এবং তৎসহ বণ্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ এর ৬(১)/৩৪(২) ধারায় নালিতাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পরদিন ২৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে তক্ষক পাচারকারীদের আদালতে সোপর্দ করেছে ডিবি পুলিশ।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০