ঢাকাWednesday , 30 August 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে কবি এমএইচ মুকুলের ‘বিরহী বসন্ত’ কাব্য গন্থের পাঠ উন্মোচন

admin
August 30, 2023 8:30 am
Link Copied!

শেরপুর গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের আয়োজনে সদর উপজেলা শাখার আহ্বায়ক কবি এমএইচ মুকুলের একক কাব্য গ্রন্থ ‘বিরহী বসন্ত’ এর পাঠ উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ আগস্ট) রাতে শহরের নয়ানী বাজারস্থ গাঙচিল কার্যালয়ে এ পাঠ উন্মোচনের প্রধান অতিথি ছিলেন শেরপুর প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট আইনজীবী ও কথা সাহিত্যিক রফিকুল ইসলাম আধার।

এসময় অন্যান্যের মধ্যে গাঙচিল উপদেষ্টা ছড়াকার নুরুল ইসলাম মনি ও রোজিনা তাসমিন, আমন্ত্রিত অতিথি কবি ও আবৃত্তিকার মাজহারুল ইসলাম, গাঙচিল সভাপতি সাংবাদিক রফিক মজিদ, সাধারণ সম্পাদক কবি জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি কবি মহিউদ্দিন জুরায়েদ, সহ-সম্পাদক শফিকুল ইসলাম শ্যামল, সাংগঠনিক সম্পাদক কবি হাসান শরাফত, তথ্য ও গবেষনা সম্পাদক কবি প্রভাষক ড. আনিসুর রহমান আকন্দ, কোষাধ্যক্ষ কাজি মাসুম, নির্বাহী সদস্য কবি খালিদুর রহমান ও নাট্টকার আরিফ খান হারুন, নালিতাবাড়ি উপজেলা শাখার আহ্বায়ক কবি ও সাংবাদিক অধ্যক্ষ মুনীরুজ্জামান মুনীর, শ্রীবর্দী উপজেলার আহ্বায়ক কবি ও প্রভাষক আজাদ সরকার এবং সদস্য সচিব ছড়াকার নূরুল ইসলাম নাযীফ প্রমুখ উপস্থিত ছিলেন।
কবি এমএইচ মুকুলের ২০১৯ সালে ঢাকা বই মেলায় ‘ডাইনি মা’ নামে আরো একটি গ্রাম বাংলার হারিয়ে যাওয়া পুঁথিকাব্যও রয়েছে। এটি তার দ্বিতীয় প্রকাশনা এবং প্রথম কাব্য গ্রন্থ। বইটিতে ৭৯টি কবিতা রয়েছে এবং ‘বৃত্তকলা একাডেমী’ থেকে প্রকাশিত হয়েছে। উপস্থিত কবি, সাহিত্যিক ও সাংবাদিকরা বইটির সাফল্য কামনা করেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০