ঢাকাThursday , 3 August 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে প্রতিপক্ষকে ঘায়েল করতেই কৃষক কবজ উদ্দিনকে হত্যা ॥ রহস্য উদঘাটন

admin
August 3, 2023 5:57 am
Link Copied!

শেরপুরের চাঞ্চল্যকর কৃষক কবজ উদ্দিন হত্যা মামলার মূল রহস্য উদঘাটন করেছে পুলিশ। ওই ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছে মিজু আহম্মেদ (২২) ও জাহিদুল ইসলাম (১৯) নামে কবজ উদ্দিনের ২ আত্মীয়। প্রতিপক্ষ সরকার বাড়ির লোকজনকে ঘায়েল করতেই এ হত্যাকান্ডের ঘটনা ঘটানো হয়েছে। ইতোমধ্যে ওই হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে মিজু আহম্মেদ ও জাহিদুলসহ ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২ আগস্ট) দুপুরে সাংবাদিকদের এসব তথ্য জানান শেরপুর পুলিশ সুপার কার্যালয়ে নবাগত পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম-সেবা।

পুলিশ জানায়, ইউনিয়ন পরিষদ নির্বাচন এবং এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে শেরপুর সদর উপজেলার রামেরচর গ্রামের সরকার বাড়ি ও আকন্দ বাড়ির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জেরে গত ১৬ জুলাই আকন্দ বাড়ির কবজ উদ্দিনের চাচাতো ভাই মো. মিস্টার আলী এবং তার ভাই মো. লিটন মিয়া ও কবজ আলীকে মারপিট করে সরকারবাড়ির লোকজন। ওই ঘটনায় সরকারবাড়ির কয়েকজনকে আসামি করে থানায় একটি মামলা করেন মো. মিস্টার আলী। কিন্ত এ মামলায় দ্রুত আদালত থেকে জামিন নিয়ে বেরিয়ে আসে সরকার বাড়ির লোকজন। এতে আরও ক্ষিপ্ত হয়ে ওঠে আকন্দ বাড়ির লোকজন। তাই আকন্দ বাড়ির মিষ্টার মেম্বার নতুন চক্রান্ত শুরু করে। এরই জের ধরে মিষ্টার মেম্বার ও তার সহযোগিরা গত ২৬ জুলাই রাতে কবজ উদ্দিনকে খুন করে একটি সবজির ক্ষেতে ফেলে রাখে। ২৭ জুলাই সকালে কবজ উদ্দিনের রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ।

এদিকে ওই ঘটনায় কবজ উদ্দিনের স্ত্রী মোছা. মরিয়ম বেগম বাদী হয়ে সরকার বাড়ির ২৪ জনকে আসামী করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর থেকেই সরকার বাড়ির লোকজন পালিয়ে যায়। পরে বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করে ওই ঘটনায় পুলিশের সন্দেহ হয়। এ প্রেক্ষিতে নবাগত পুলিশ সুপারসহ জেলা পুলিশের উর্ধŸতন কর্মকর্তাদের পরিদর্শন ও নির্দেশনা মোতাবেক থানা পুলিশ ডিবি পুলিশের সহায়তায় আকন্দ বাড়ির মিষ্টার মেম্বার, মিজু, জাহিদুল, সোহাগ ও মহিবুল্লাহকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে মিজু ও জাহিদুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে। একই সাথে ঘটনার সব খুলে বলে। ওই ঘটনায় মূল পরিকল্পনাকরী ছিলো মিষ্টার মেম্বার।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল জানান, শুরু থেকেই বিষয়টি সন্দেহ হচ্ছিলো। তাই আমরা বিভিন্নভাবে ঘটনাটি তদন্ত শুরু করি। এক পর্যায়ে আমরা সফল হই।

এব্যাপারে শেরপুরের নবাগত পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম বলেন, অপরাধী যেই হউক, অপরাধ করে ছাড়া পাবে না। তাদেরকে কোন প্রকার আশ্রয় প্রশ্রয় দেয়া হবেনা। কৃষক কবজ উদ্দিন হত্যার ঘটনাটি ছিলো একটি নাটক। আর পুলিশ তা দ্রুত উদঘাটন করেছে। এখন নিরপরাধ লোকজনকে আর হয়রানী পেতে হবে না। সেই সাথে তিনি হত্যা নাটকে জড়িতদের দ্রুত বিচারের মুখোমুখি করা হবে বলে আশা প্রকাশ করেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০