ঢাকাThursday , 27 July 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে পাখি বৈচিত্র সংরক্ষণ আলোচনা সভা অনুষ্ঠিত

admin
July 27, 2023 5:21 am
Link Copied!

শেরপুরে পাখি বৈচিত্র ও অভয়াশ্রম সংরক্ষণ বিষয়ক এক আলোচনা সভা হয়েছে। বুধবার (২৬ জুলাই) রাতে শহরের নিউমার্কেট সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষে শেরপুর বার্ড কনজারভেশন সোসাইটি এ আলোচনা সভায় আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বার্ড ক্লাবের সভাপতি পাখি বিশেষজ্ঞ ড. ইনাম আল হক।

প্রকৃতিপ্রেমী সুজয় মালাকারের সভাপতিত্বে এতে অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন লেখক অধ্যক্ষ আখতারুজ্জামান, সাংবাদিক সুশীল মালাকার, শিক্ষাবিদ শিব শংকর কারুয়া, পাখি পর্যবেক্ষক মো. শহীদুজ্জামান শহীদ, আব্দুল কাদির, দেবদাস চন্দ বাবু, জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ, কবি-লেখক জ্যোতি পোদ্দার, সাংবাদিক হাকিম বাবুল, কবি রবীন পারভেজ, শুভজিত নিয়োগী, দেবাশীষ সাহা রায় প্রমুখ।

সভায় পাখি পর্যবেক্ষক, শিক্ষক-সাংবাদিক, লেখক, সংস্কৃতি কর্মী সহ বার্ড কনজারভেশন সোসাইটির সদস্যরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে ড. ইনাম আল হক উপস্থিত অংশগ্রহণকারীদের মাঝে পাখি সংক্রান্দ নিজের লেখা বই বিতরণ করেন। শেরপুর বার্ড কনজারভেশন সোসাইটির পক্ষ থেকেও তার হাতে সংগঠনের জেলার পাখির তথ্য ও ছবি সম্বলিত সাময়িকি ‘আমাদের পাখি’ তুলে দেওয়া হয়।

সভায় পাখি বিশেষজ্ঞ ড. ইনাম আল হক পাখি সংরক্ষণে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, শস্য উৎপাদন সহ নানা কারণে মাত্রাতিরিক্ত বিষ-কীটনাশক প্রয়োগের ফলে পাখির খাদ্য পোকামাকড়-কীটপতঙ্গ ধ্বংস হয়ে যাচ্ছে। এ ব্যাপারে আমাদের এখনই সচেতন হতে হবে, কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০