ঢাকাMonday , 17 July 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শ্রীবরদীতে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ

admin
July 17, 2023 12:14 pm
Link Copied!

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে প্রজেক্টের পুকুরে বিষ দিয়ে প্রায় ১০ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে। শুক্রবার গভীর রাতে উপজেলার ভেলুয়া ইউনিয়নের চরহাবর গ্রামের কাইয়ুম ও শামীম মিয়ার মৎস্য প্রজেক্টে ওই ঘটনা ঘটেছে। এনিয়ে শনিবার দুপুরে প্রজেক্ট মালিক কাইয়ুম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে শ্রীবরদী থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

প্রজেক্ট মালিক ও স্থানীয় লোকজন সূত্রে জানা যায়, উপজেলার চরহাবর গ্রামের কাইয়ুম ও শামীম মিয়া ২ একর ১০ শতাংশ জমিতে পাঙ্খাস, তেলাপিয়া, রুই, বাউসসহ বিভিন্ন জাতের মাছ চাষ করে আসছে। কিছু আগে একই গ্রামের ফকির আলী, আবু সায়েম, আলতাফ হোসেন সহ কয়েজনের সাথে হাঁস পালন নিয়ে দ্বন্দ্ব চলে আসছিলো। এরই ধারাবাহিকতায় উদ্দেশ্য প্রণোদিতভাবে শুক্রবার গভীর রাতে প্রজেক্টে বিষ প্রয়োগে মাছ নিধন করেছে বলে তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। স্থানীয় সানোয়ার হোসেন, নিলুফা বেগম বলেন, বিষ দিয়ে মাছ মারার খবর শুনে আমরা এসেছি। দেখলাম প্রজেক্ট মালিক অনেক টাকার ক্ষতিগ্রস্থ হয়েছে। যারা এই কাজ করেছে তাদের দ্রুত আইনের আওতায় আনা দরকার।

মৎস্য প্রজেক্টের মালিক কাইয়ুম বলেন, ফকির আলী, আবু সায়েম, আলতাফ হোসেন সহ কয়েজনের সাথে হাঁস পালন নিয়ে আমাদের দ্বন্দ্ব ছিলো। এনিয়ে কিছুদিন আগে প্রীবরদী থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলাম। পূর্ব শ্রত্রুতার জেরে তারাই এ কাজ করেছে। এঘটনায় আমি বাদী শ্রীবরদী থানায় একটি অভিযোগ দিয়েছি। এনিয়ে অভিযুক্তদের সাথে কথা বললে আবু সায়েম সহ অন্যান্যরা বলেন আমাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। কে বা কাহারা একাজ করেছে আমরা কিছুই জানিনা।

থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস বলেন, অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করেছে। প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তাসলিম কবির বাবু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০