ঢাকাSunday , 25 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নকলায় হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করলেন এক যুবক

admin
June 25, 2023 11:05 am
Link Copied!

শেরপুর জেলার নকলা উপজেলাতে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ পূর্বক নিজ নাম পরিবর্তন করেছেন শ্রী বিজয় রবি দাস নামে এক যুবক। ইসলাম ধর্ম গ্রহণ করার পরে সরকারি আইন ও ইসলামী শরিয়াহ মোতাবেক তার নাম রাখা হয়েছে মো. আব্দুর রহমান।

মো. আব্দুর রহমান (পূর্বের নাম শ্রী বিজয় রবি দাস) উপজেলার ৭নং টালকী ইউনিয়নের পশ্চিম টালকী এলাকার শ্রী বিহারী রবি দাস ও শ্রী বাতাসী রাণী দম্পত্তির সন্তান।

শেরপুর আদালতের আইনজীবী আব্দুল্লাহ আল কায়সার ও রোটারি কার্যালয়ে বুধবার (২২ জুন) স্বশরীরে হাজির হয়ে সরকারী আইনী ও ইসলামী শরিয়াহ মোতাবেক তার নাম রাখেন মো. আব্দুর রহমান। তার জন্ম তারিখ ৬ এপ্রিল, ২০০৫ সাল এবং জন্ম নিবন্ধন নম্বর ২০০৫৮৯১৬৭৭৬১১২৮৮২।

জানা গেছে, সে ১৬ জুন ইসলামী শরীয়াহ মোতাবেক ওযু-গোসল করে পবিত্র হয়ে স্থানীয় ‘মহিউস সুন্নাহ মাদ্রাসা’-তে হাজির হয়ে কালেমা পড়ে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করে। এসময় ‘মহিউস সুন্নাহ মাদ্রাসার সকল শিক্ষক ও এলাকার মুসলিম জনতা উপস্থিত ছিলেন। সে মহিউস সুন্নাহ মাদ্রাসাতেই লেখাপড়া করবে বলে উপস্থিতিদের সামনে ঘোষনা দেন। এই ঘোষনা শুনে এলাকাবাসী তার লেখা পড়ার খরচ বহন করবে বলে জানান।

সদ্য মুসলামান হওয়া মো. আব্দুর রহমান জানান, ইসলাম ধর্মের সকল রীতিনীতি মেনে তাকে কালেমা পড়িয়ে মুসলামান বানানো হয়েছে। পরে স্বজ্ঞানে সুুস্থ মস্তিষ্কে শেরপুর নোটারী পাবলিকের হলফ নামায় স্বাক্ষর করে নিজ নাম ঘোষনা করেন তিনি।

আব্দুর রহমান বলেন, আমি হিন্দু ধর্মের দীক্ষায় দীক্ষিত ছিলাম। কিন্তু ছোট কাল থেকে মুসলমান সম্প্রদায়ের সাথে চলাফেরা করে ও বিভিন্ন ওয়াজ মাহফিলে গিয়ে, ইসলাম ধর্মীয় আলোচনায় বসে এই মর্মে উপলব্ধি করতে পেরেছি যে, বিভিন্ন ধর্মের মধ্যে ইসলামই শ্রেষ্ঠ ধর্ম। আল্লাহ এক ও অদ্বিতীয়। আল্লাহ ছাড়া কোনো মাবুদ নাই। ইহকাল ও পরকালের মঙ্গলের জন্য ইসলামই একমাত্র সঠিক পথ। তাই ইসলাম ধর্মের অনুশাসন মেনে চলার বিষয়ে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে আমি স্বেচ্ছায় আমার পুরাতন ধর্ম (হিন্দু) ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহনের চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হই এবং ইসলাম ধর্ম গ্রহন করি।

তিনি আরও বলেন, ইসলাম ধর্মের অনুসারী হিসেবে আমি স্বজ্ঞানে ও সুুস্থ মস্তিষ্কে আমার নাম শ্রী বিজয় রবি দাস পরিবর্তন করে ইসলামী শরিয়াহ মোতাবেক মো. আব্দুর রহমান নামে পরিচয় দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করি। ২২ জুন হতে মৃত্যু পর্যন্ত ইসলাম ধর্মের অনুসারী হিসেবে বহাল থাকতে চান তিনি। এর জন্য সদ্য মুসলামান হওয়া মো. আব্দুর রহমান সবার কাছে দোয়া কামনা করেছেন।

মোশারফ হোসাইন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০