ঢাকাMonday , 19 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে শেরপুর প্রেসক্লাবের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

admin
June 19, 2023 7:09 am
Link Copied!

সংবাদ প্রকাশের জেরে বাংলানিউজ২৪ডটকমের জামালপুর প্রতিনিধি, একাত্তর টিভি ও মানবজমিনের বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমকে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে শেরপুর প্রেসক্লাব।

রোববার (১৮ জুন) দুপুরে শহরের ডিসি গেইট মোড়ে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধনে সভাপতিত্ব করেন শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সিনিয়র সাংবাদিক দেবাশীষ সাহা রায়, মাসুদ হাসান বাদল, শেরপুর ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ইমরান হাসান রাব্বী, অনলাইন জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক জাহিদুল খান সৌরভ, নালিতাবাড়ী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর তালুকদার, ইলেট্রনিক মিডিয়া রিপোর্টার্স এ্যাসোসিয়েশনের শেরপুরের সমন্বয়ক নাঈম ইসলাম, প্রেসক্লাব সদস্য বুলবুল আহম্মেদ প্রমুখ।

ওইসময় বক্তারা বলেন, সাংবাদিক নির্যাতনের বিচারহীনতার কারণে গোলাম রাব্বানী নাদিমের মতো সাংবাদিককে হত্যার শিকার হতে হয়েছে। শুধুমাত্র সংবাদ লেখার কারণে একজন ইউপি চেয়ারম্যান নাদিমকে ডিজিটাল নিরাপত্তা আইনে ফাঁসানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে হত্যাকাণ্ডের মতো ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। হামলা-মামলাতেও সত্য প্রকাশ থামানো যায়নি বলেই খুন হতে হয়েছে এ সাংবাদিক বন্ধুকে। সাংবাদিক নাদিম হত্যাকাণ্ড স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। একজন সাংবাদিককে মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে প্রকাশ্যে পিটিয়ে হত্যার মতো ঘটনা উদ্বেগজনক। আর এই চেয়ারম্যান একজন নারীলোভী, মাদকের সাথেও জড়িত বলে অভিযোগ রয়েছে। অবিলম্বে এই হত্যার সঙ্গে জড়িত ইউপি চেয়ারম্যানসহ সকল অপরাধীদের শাস্তির দাবি জানান বক্তারা। একইসঙ্গে সাংবাদিক সাগর-রুনিসহ সন্ত্রাসীদের হাতে নিহত সকল সাংবাদিকদের হত্যার বিচার ও দেশের সকল সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান সাংবাদিকেরা।

মানববন্ধন শেষে শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তারের হাতে সাংবাদিক নাদিম হত্যার বিচার দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

মানববন্ধনে শেরপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, প্রচার সম্পাদক জুবাইদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক দেবাশীষ সাহা রায়, সঞ্জিব চন্দ্র বিল্টু, সময় টিভির জেলা প্রতিনিধি শহিদুল ইসলাম হীরা, ক্যামেরা পার্সন বাবু চক্রবর্তী, ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি জুবায়ের দীপ, একাত্তর টিভির জেলা প্রতিনিধি শাকিল মুরাদ, নিউজ বাংলার শাহরিয়ার শাকির, সাপ্তাহিক দৃশ্যপট পত্রিকার প্রধান প্রতিবেদক মো. হামিদুর রহমান, মহিলা সাংবাদিক সেতারা পারভীন পরশ, আজকের তারুণ্যের প্রতিষ্ঠাতা সভাপতি রবিউল ইসলাম রতন সহ অর্ধশত সাংবাদিক প্রতিবাদ সমাবেশ অংশ নেন।
উল্লেখ্য, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে গত ১৪ জুন বুধবার রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় বকশিগঞ্জের সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর ছেলেসহ তার অস্ত্রধারী অনুসারীরা পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে বৃহস্পতিবার বিকেলে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০