ঢাকাWednesday , 24 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে স্মার্ট গণশুনানী অ্যাপের উদ্বোধন

admin
May 24, 2023 2:28 pm
Link Copied!

শেরপুরে “স্মার্ট গণশুনানী শেরপুর” অ্যাপের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৪ মে) বিকেল ৪টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জুম লিঙ্কের মাধ্যমে যুক্ত হয়ে অ্যাপটির উদ্বোধন করেন প্রধান অতিথি এসপায়ার টু ইনোভেইট (এটুআই) প্রকল্পের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবীর খান।

এর আগে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাহমুদুল হক অ্যাপটি সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করেন।
পরে জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসপায়ার টু ইনোভেইট (এটুআই) প্রকল্পের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবীর খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রী পরিষদ বিভাগের মাঠ প্রশাসন শাখার যুগ্মসচিব মোহাম্মদ খোরশেদ আলম খান। বক্তব্য শেষে জেলা প্রশাসক এ অ্যাপের মাধ্যমে ঝিনাইগাতী উপজেলার দুইজন নাগরিকের শুনানী গ্রহণ করেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুল হাসানসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সরকারি দপ্তরের দপ্তর প্রধানগণ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ অ্যাপটি জেলা প্রশাসন, শেরপুর এর নিজস্ব অর্থায়নে তৈরি করা হয়েছে। গুগল প্লে-স্টোর (Google play-store) থেকে এই অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করা যাবে। যে কেউ শুধুমাত্র মোবাইল নম্বর দিয়ে রেজিষ্ট্রেশন সম্পন্ন করতে পারবেন। এই অ্যাপ ব্যবহার করে দেশ ও বিদেশে শেরপুরের নাগরিকগণ এপয়েনমেন্ট গ্রহণ করে নির্দিষ্ট দিনের নির্দিষ্ট সময়ে জেলা প্রশাসকের সঙ্গে সরাসরি ফোনে অথবা ভিডিও কলে যুক্ত হতে পারবেন। এর ফলে প্রান্তিক জনগণকে তাদের সমস্যা বা অভিযোগের কথা জেলা প্রশাসককে অবহিত করার জন্য জেলা সদরে আসতে হবে না। যাদের স্মার্ট ফোন নেই তারা ইউনিয়ন ডিজিটাল সেন্টারে গিয়ে এই এন্ড্রয়েড বেইজড অ্যাপটি ব্যবহার করতে পারবেন। তিনি আরো বলেন যে, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে জেলা প্রশাসন, শেরপুর স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০