ঢাকাWednesday , 24 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার উদ্বোধন

admin
May 24, 2023 2:34 pm
Link Copied!

‘সৌর বিদ্যুতের সম্ভাবনা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৩ উপলক্ষে দুইদিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বুধবার (২৪ মে) সকাল সাড়ে ১০টায় ডিসি উদ্যান চত্বরে ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে ২৪ ও ২৫ দুইদিন ব্যাপী ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক সাহেলা আক্তার। এসময় অতিথিরা বিজ্ঞান মেলায় অংশগ্রহন করা স্টল গুলো পরিদর্শন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাহমুদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুল হাসান, জেলা শিক্ষা অফিসার মো. রেজুয়ান, সিনিয়র সহকারী কমিশনার অনুপম দাস অনুপ, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসিফ রহমান, মো. সানাউল মোর্শেদ, সালাউদ্দিন বিশ্বাস, এস. এম. আল-আমীন, জিন্নাত শহীদ পিংকীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাহমুদুল হক-এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেলায় জেলার ৫টি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৫ টি স্টল অংশগ্রহণ করেছে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০