ঢাকাMonday , 22 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন

admin
May 22, 2023 3:06 pm
Link Copied!

‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এ প্রতিবাদ্যকে সামনে রেখে শেরপুরে ভূমিসেবা সপ্তাহ ২০২৩ এর উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার (২২ মে) সকাল সাড়ে ১০টায় শেরপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে ২টি সেবা বুথ স্থাপন করে ভূমি সেবা সপ্তাহের ফিতা কেটে ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। পরে তিনি বিভিন্ন সেবা প্রার্থীদের মাঝে ই-নামজারির, পর্চার কাগজ তুলে দেন। এছাড়াও জেলা প্রশাসক পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. হায়দার আলীর হাতে ভূমি কর পরিশোধের কাগজ তুলে দেন।

ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে ও জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ‘দাপ্তরিক স্মৃতি কোষ’র ওপর একটি সচিত্র উপস্থাপনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. উজ্জ্বল হোসেন হোসেন। এসময় তিনি বলেন, ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে ভূমি মন্ত্রণালয়ের নির্দেশিত সব কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। ইতোমধ্যেই ভূমি মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত ভূমি সেবা নিশ্চিত করতে উপজেলা ভূমি অফিস ও ইউনিয়ন ভূমি অফিস গুলো কাজ করে যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্বে জেলা প্রশাসক সাহেলা আক্তার। এসময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্তীর নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ডিজিটাল ভূমি সেবাকে স্মার্ট ভূমি সেবায় রুপান্তর করার উদ্যোগ গ্রহণ করেছে। এই স্মার্ট ভূমিসেবা কার্যক্রমর মাধ্যমে ভূমি প্রশাসনে সুশাসন নিশ্চিত হবে এবং ভূমি সেবা আরও বেশি গণমুখী হবে। বর্তমানে ভূমি ব্যবস্থাপনা অটোমেশন সফ্টওয়্যারের মাধ্যমে ভূমি সংক্রান্ত সকল কাজে গতিশীলতা ও স্বচ্ছতা বৃদ্ধি পেয়েছে। ভূমি মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ভূমিসেবা ডিজিটাইজেশন, স্মার্ট ভূমি ব্যবস্থাপনা ও ভূমি সেবা গণমুখীকরণে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ভূমি ব্যবস্থাপনাকে স্মার্ট করতে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন জ্ঞান, দক্ষতা, অভিজ্ঞতা ও উদ্ভাবনী চিন্তা শক্তিকে কাজে লাগিয়ে সর্বোচ্চ সেবা প্রদানে আমরা বদ্ধপরিকর।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মাহমুদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুল হাসান, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার অনুপম দাস অনুপ, সিনিয়র সহকারী কমিশনার (প্রশিক্ষণ) তনিমা আফ্রাদ, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. আল-আমীন, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (প্রশিক্ষণ) জি এম এ মুনীবসহ ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০