ঢাকাWednesday , 17 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে প্রকৃতি ও জীবন ক্লাবের মাসব্যাপী বৃক্ষরোপন অভিযান উদ্বোধন

admin
May 17, 2023 12:31 pm
Link Copied!

‘সবুজে সাজাই বাংলাদেশ’ ম্লোগানে শেরপুর জেলায় মাসব্যাপী বৃক্ষরোপন অভিযান শুরু করেছে প্রকৃতি ও জীবন ক্লাব। মঙ্গলবার (১৬ মে) দুপুরে শেরপুর সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের নিজাম উদ্দিন আহম্মদ মডেল কলেজ প্রাঙ্গণে ওই বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন শেরপুর জেলা প্রকৃতি ও জীবন ক্লাবের সভাপতি শেরপুর সরকারি কলেজের সহকারি অধ্যাপক মো. আব্দুল কাদের।

এসময় কলেজের অধ্যক্ষ মো. সাইদুল ইসলাম সাইদ, শিক্ষক মন্ডলী, শেরপুর জেলা প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টা নারী উদ্যোক্তা আইরীন পারভীন, সদস্য প্রকৃতিপ্রেমী সংগঠক দেবদাস চন্দ বাবু, আউটসোর্সার মিনহাজ উদ্দিন, সমন্বয়কারী চ্যানেল আই’র জেলা প্রতিনিধি হাকিম বাবুল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

চলতি অভিযানে ৫ শতাধিক বৃক্ষরোপন ও সহস্রাধিক গাছের চারা বিতরণের কর্মসূচির প্রথম দিনে নিজাম উদ্দিন আহম্মদ মডেল কলেজ প্রাঙ্গণে দেড় শতাধিক ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়। এসময় শিক্ষার্থীদের মাঝে শতাধিক গাছের চারা বিতরণ সহ বৃক্ষরোপনের গুরুত্ব ও যথাযথ পরিচর্যা সম্পর্কে ধারণা প্রদান করা হয়। গাছের চারা পেয়ে খুশি শিক্ষার্থীরা। কলেজ কর্তৃপক্ষ তাদের ক্যাম্পাসকে এ বৃক্ষরোপন অভিযানের জন্য বেছে নেওয়ায় প্রকৃতি ও জীবন ক্লাবের প্রতি কৃতজ্ঞতা জানান। স্থানীয় প্রকৃতিপ্রেমিরা এমন উদ্যোগের প্রশংসা করেন।

শেরপুর জেলা প্রকৃতি ও জীবন ক্লাব কর্তৃপক্ষ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তাঘাটের পাশে এবং কামারিয়া ইউনিয়নের হিজড়া পল্লীতে বৃক্ষরোপন করার কথা জানান।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০