ঢাকাWednesday , 17 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে কাল বৈশাখীর তান্ডবে আংশিক ক্ষতি

admin
May 17, 2023 12:36 pm
Link Copied!

দেশের বিভিন্ন জেলার সাথে শেরপুর জেলার সদরসহ অন্যান্য স্থানে বয়ে যাওয়া কাল বৈশাখীর তান্ডবে আংশিক ক্ষয়খতি হয়েছে।
মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে শেরপুর জেলার বিভিন্নস্থানে বৃষ্টির পর হঠাৎ কালবৈশাখী ঝড় শুরু হয় এবং সেই সাথে মুষলধারে আবারো বৃষ্টি শুরু হয়। এতে করে গাছপালা এবং কাঁচা বসতঘর ক্ষতি সাধিত হয়েছে।

এসময় কালবৈশাখীর তান্ডবে বিদ্যুৎ সঞ্চালন লাইন বন্ধ হয়ে যায় এবং দীর্ঘক্ষণ বিদ্যুৎ সরবরাহ না থাকায় ভূতুরে পরিস্থিতির মধ্যে মানুষ বাড়ীঘরে থাকতে হয়। ঝড়ে আম, লিচু, কলা, ভুট্টা ও সবজি বাগানের আংশিক ক্ষতি সাধিত হয়েছে। সেই সাথে বাড়ী ঘরের বিদ্যুৎ সংযোগ ছিরে যায় রাস্তায় গাছপালা পড়ে ক্ষয়খতি হয়েছে। এদিকে প্রান্তিক কৃষকের বোরো ধান ঘরে উঠে যাওয়ায় কৃষক সমাজ দুঃচিন্তায় না থাকলেও সবজি আবাদকারী কৃষকদের আংশিক ক্ষতি হয়েছে।

এদিকে কালবৈশাখীর তান্ডব সম্পর্কে সদর উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার (ভূমি) উজ্জল হোসেনের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, কালবৈশাখী ঝড়ে তেমন কোন বড় ধরনের ক্ষয়খতি হয়নি। এছাড়াও কৃষি বিভাগ আম, লিচু ফল সহ উঠতি ফসল ও সবজি বাগানের ক্ষয়খতির পরিমাণ নিরূপন করছেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০