ঢাকাTuesday , 9 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

পুলিশ জনগণের শত্রু নয়, বরং বন্ধু: অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ

admin
May 9, 2023 8:16 am
Link Copied!

শেরপুর জেলার নকলা উপজেলায় পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ‘মাসিক ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮ মে) দুপুরে উপজেলার বানেশ্বরদী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ওই ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়।

নকলা থানার আয়োজনে ও অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রিয়াদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. সোহেল মাহমুদ পিপিএম। এসময় তিনি বলেন, পুলিশ জনগণের শত্রু নয়, বরং বন্ধু। পুলিশ জনগণের সেবক হয়ে সবসময় পাশে থেকে কাজ করছে। পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করে সঠিক সেবা গ্রহণ করুন। তিনি আরো বলেন, মাদকের সঙ্গে পুলিশের কোনো আপোষ নেই। মাদক বিক্রেতা ও সেবনকারীসহ যে কোনো অপরাধীদের ব্যাপারে পুলিশকে তথ্য দেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি। তিনি বলেন, আধুনিক সেবামুখী কর্মকান্ডে বিশ্ব দ্রুত বদলে যাচ্ছে, এক্ষেত্রে রক্তে অর্জিত বাংলাদেশ পিছিয়ে নেই বরং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিশেষ করে পুলিশ সদস্যদের সময়োপযোগী সেবায় বাংলাদেশ দ্রুত সামনের দিকে এগিয়ে যাচ্ছে। দেশকে মাদক, সন্ত্রাসসহ বিভিন্ন অপরাধ মুক্ত করার লক্ষ্যে পুলিশ সদস্যরা এখন জনগণের নিকটতম সেবা প্রদানকারী হওয়ায় জনগণের ঘনিষ্ঠ সংস্পর্শে এসেছে। মাদক বিক্রেতা ও মাদকাসক্তদের সম্পর্কে পুলিশ সদস্যদের সঠিক তথ্য প্রদান করে জনগণ পুলিশের সেবা প্রদানে সর্বোচ্চ সহায়তা করতে পারে বলে এএসপি সোহেল মাহমুদ মনে করেন। আইনশৃঙ্খলা রক্ষায় জনগণ ও অতিথিদের কাছ থেকে উত্থাপিত বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন তিনি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বানেশ্বরদী ইউনিয়ন পরিষদ চেয়াম্যান মো. মাজহারুল আনোয়ার মহব্বত। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যখন দেশকে শক্ত হাতে নেতৃত্ব দিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে, ঠিক এমন সময় শেরপুর জেলা পুলিশ সন্ত্রাস, অসামাজিক কার্যকলাপ, বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধ বিশেষ করে মাদক প্রতিরোধে জনগণের মতামত শোনার জন্য নিয়মিত ওপেন হাউস ডে এর আয়োজন করে আসছে। এই কার্যক্রমের ফলে সমাজ থেকে বিভিন্ন অপরাধ কিছুটা হলেও কমছে বলে অনেকে মন্তব্য করেন।

নকলা থানার এসআই (উপ-পরিদর্শক) সুমন আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মো. শহিদুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. শরীফ হাসান, সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ, ইউনিয়ন আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজবাহার আলী, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা কিতাব আলী, আব্দুল হালিম প্রমুখ। এসময় বানেশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাফিজুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মোকলেছুর রহমান রিপন, দপ্তর সম্পাদক এএসএমবি করিম শাহজাহান, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, সদস্য খন্দকার জসিম উদ্দিন মিন্টু, ইউনিয়ন যুবলীগ নেতা মাজহারুল ইসলাম সিঞ্জুসহ কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ, বানেশ্বরদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ও বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্থানীয় সাংবাদিকগণ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ইউনিয়নের বিভিন্ন এলাকার মানুষ উপস্থিত ছিলেন।

মোশারফ হোসাইন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০