ঢাকাSunday , 7 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে জমশেদ আলী ডিগ্রী কলেজের সাবেক সভাপতির মানববন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

admin
May 7, 2023 5:26 am
Link Copied!

শেরপুর জেলার সদর উপজেলার লছমনপুর ইউনিয়নের কুসুমহাটি শেরপুর জামালপুর আঞ্চলিক সড়কের পাশে অবস্থিত জমশেদ আলী ডিগ্রী কলেজের সাবেক সভাপতি মো. মিনহাজ উদ্দিন মিনালের নেতৃত্বে গত ৩ মে ওই কলেজ গেইটে মানববন্ধন এবং দীর্ঘক্ষণ সড়ক অবোরধ করে কলেজের বর্তমান সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু এবং অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম রেজার পদত্যাগ দাবী ও বিভিন্ন মিথ্যাচারের প্রতিবাদে ৫ মে সকাল ১১টায় শেরপুর জেলা শহরের মাধবপুরস্থ শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলন করেছেন অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম রেজা।

এসময় তিনি উপস্থিত গণমাধ্যমকর্মীদের সম্মুখে লিখিত বক্তব্য পাঠ করে বলেন, ২০১০ সালের ৩ জানুয়ারি ওই কলেজে অধ্যক্ষ হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে একই বছরের মে মাসে উচ্চ মাধ্যমিক স্তরে এমপিওভুক্ত করেন এবং ২০১২ সালে ডিগ্রী ও ২০১৯ সালে ডিগ্রী স্তর এমপিওভুক্ত করেন। এছাড়াও অনুমোদন করা হয়। বর্তমানে কলেজে দুই হাজার শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে এবং শিক্ষার গুণগত মানউন্নয়ন করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি। কলেজ থেকে সাবেক সভাপতি মিনহাজ উদ্দিন মিনালকে অধ্যক্ষ লক্ষ লক্ষ টাকা দেয়া হলেও তার চাহিদা মাফিক টাকা না দেয়ায় অধ্যক্ষ শহীদুল ইসলাম রেজার সাথে বিরোধ সৃষ্টি হয়। এরই জের ধরে ২০১৮ সালের ৩ মে মো. মিনহাজ উদ্দিন মিনাল অধ্যক্ষ শহীদুল ইসলাম রেজাকে কলেজে ডেকে নিয়ে গিয়ে তাকে বেধরক মারধোর করে এবং অপহরণ করে গুম করার চেষ্টা চালায়। পরে খবর পেয়ে সদর থানার পুলিশ আহত অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম রেজাকে উদ্ধার করে শেরপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করে। এঘটনায় তৎকালিন টিভি ও পত্রপত্রিকায় খবর প্রকাশিত হয়। এছাড়াও সাবেক সভাপতি মিনালের স্ত্রী নামে কলেজের জমি আত্মসাতের অভিযোগ রয়েছে এবং অদ্যবধি পর্যন্ত সেই জমি কলেজকে ফেরত দেয়া হয়নি। এসব ঘটনার বিষয় নিয়ে অধ্যক্ষ শহীদুল ইসলাম রেজার সাথে দ্বন্দ চরম পর্যায়ে গড়ায়। পরে সংশ্লিষ্ট ও জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মিনহাজ উদ্দিন মিনালকে কলেজ সভাপতির পদ থেকে অব্যাহতি দেয় এবং জেলা প্রশাসক সাহেবকে পদাধিকার বলে সভাপতির দায়িত্ব দেয়া হয়। কলেজ সুষ্ঠভাবে পরিচালিত করার জন্য চলতি বছরের ১৮ এপ্রিল ইং তারিখে শেরপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানুকে এক পত্রাদেশে ওই কলেজের সভাপতির দায়িত্ব প্রদান করা হয়। এদিকে হীনস্বার্থ চরিতার্থ করতে বর্তমান সভাপতি ছানু এবং অধ্যক্ষকে জড়িয়ে নানা অভিযোগ এবং মিথ্যাচার করে কলেজ গেইটে মানববন্ধন এবং সড়ক অবরোধ করে সাবেক ওই সভাপতির নেতৃত্বে।

এসব মিথ্যাচার ও উদ্দেশ্যেমূলক ষড়যন্ত্রর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম রেজা সংবাদ সম্মেলনে সাবেক সভাপতি মিনহাজ উদ্দিন মিনালের অনিয়ম ও দুর্নীতির চিত্র তুলে ধরেন। এসময় সংবাদ সম্মেলনে কলেজের সকল শিক্ষক ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০