ঢাকাThursday , 4 May 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শ্রীবরদীতে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু: উপজেলা পরিষদের সহায়তা প্রদান

admin
May 4, 2023 1:06 pm
Link Copied!

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে বন্য হাতির আক্রমণে আব্দুল হামিদ (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গত সোমবার সন্ধ্যায় উপজেলার রানীশিমুল ইউনিয়নের মালাকোচা গ্রামের হালুয়াহাটি নামক স্থানে ওই ঘটনা ঘটে। নিহত কৃষক একই ইউনিয়নের হাতিবর টিলাপাড়া গ্রামের মৃত ছামেদ আলীর ছেলে। এঘটনায় মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদের পক্ষ থেকে নিহতের পরিবারকে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস উপস্থিত ছিলেন।

বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যায় মালাকোচা গ্রামের হালুয়াহাটি নামক স্থানে একদল বন্যহাতি কৃষকের পাকা ধান খেত বিনষ্ট করে। এসময় হাতির আক্রমণ থেকে ধান খেত বাঁচাতে এলাকাবাসী মশাল-লাঠি নিয়ে হাতি তাড়াতে থাকে। একপর্যায়ে হাতির পায়ে পিষ্ট হয়ে কৃষক আব্দুল হামিদ গুরুত্বর আহত হয়। পরে তাকে উদ্ধার করে শেরপুর জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে। বালিজুড়ী রেঞ্জ কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, হাতির আক্রমণে কৃষক আব্দুল হামিদের মৃত্যু হয়েছে। সরকারি নিয়ম অনুযায়ী বন বিভাগের পক্ষ থেকে ওই পরিবারকে সহায়তা করা হবে।

থানা অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, এঘটনায় শ্রীবরদী থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস বলেন, নিহত কৃষকের পরিবারকে তাৎক্ষণিক ২০ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়াও প্রশাসনের পক্ষ থেকে জনসাধারণদের সচেতন করা হচ্ছে।

তাসলিম কবির বাবু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০