ঢাকাWednesday , 19 April 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে প্রকৃতি ও জীবন ক্লাবের খাদ্য সহায়তা পেলো তিন শতাধিক দরিদ্র-অসহায়

admin
April 19, 2023 10:47 am
Link Copied!

‘মানবতার সেবায় পিওজে ক্লাব’ প্রতিপাদ্যে এবছর সারাদেশে অসহায় দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা কর্মসূচি গ্রহন করেছে প্রকৃতি ও জীবন ক্লাব। এরই অংশ হিসেবে শেরপুরে ৩ শতাধিক অসহায়-দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেছে শেরপুর জেলা প্রকৃতি ও জীবন ক্লাব। ঈদের আগে খাদ্য সহায়তা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন হতদরিদ্র এসব মানুষেরা। প্রকৃতি ও জীববৈচিত্র্য সংরক্ষণের পাশাপাশি হতদরিদ্র মানুষের পাশে এসে মানবিক সাহায্যে করার জন্য প্রকৃতি ও জীবন ক্লাবের ভূয়সী প্রশংসা করেছেন শেরপুরের বিশিষ্টজনরা।

১৮ এপ্রিল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সহায়তা বিতরণ কাজ উদ্বোধন করেন শেরপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইদুর রহমান। এসময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো. নুরুল ইসলাম হিরো, প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, নারী উদ্যোক্তা আইরীন পারভীন, ক্রীড়া সংগঠক মো. জিন্নত আলী, শেরপুর প্রকৃতি ও জীবন ক্লাব সভাপতি অধ্যাপক মো. আব্দুল কাদের, সাধারণ সম্পাদক কবি-গবেষক জ্যোতি পোদ্দার, উপদেষ্টা এসএম. আবু হান্নান, সমন্বয়কারি হাকিম বাবুল সহ প্রকৃতি ও জীবন ক্লাবের সদস্যবৃন্দ, উপদেষ্টামন্ডলী ও সুধীবৃন্দ। তিন শতাধিক মানুষের মাঝে প্রত্যেককে ৬ কেজি চাল, দেড় কেজি ডাল, এক লিটার সয়াবিন তেলসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণের পাশাপাশি সারা বছর জুড়েই শেব্যাপী অসহায় মানুষের খাদ্য, চিকিৎসা সহযোগিতার পাশাপাশি নানা কর্মসুচি গ্রহণ করে আসছে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন স্বাস্থ্য সেবাকেন্দ্র। এরই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটির সহযোগিতায় প্রকৃতি ও জীবন ক্লাবের পক্ষে এবছর ‘মানবতার সেবায় পিওজে ক্লাব’ প্রতিপাদ্যে শেরপুরে নিম্ন আয়ের মানুষের মাঝে এ খাদ্য সহায়তা বিতরণ করা হয়। এর বাইরেও সমাজের এমন কিছু মানুষ যারা বর্তমান দ্রব্যমূল্যে ভয়াবহ পরিস্থি’তিতে অর্থ কষ্টে থাকলেও মানুষের কাছে হাত পাততে পারেন না তাদের বাসা বাড়িতে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। দ্রব্যমূল্যের ভয়াবহ অবস্থার মধ্যে ঈদের আগ মুহুর্তে এ ধরনের খাদ্য সহায়তা পেয়ে প্রকৃতি ও জীবন ক্লাবের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন অসহায় এসব মানুষেরা।

শহীদ পরিবারের সদস্য মো. ইদ্রিস আলী (৬৮) নামে এক উপকারভোগী বলেন, এমনিতেই দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে কাহিল অবস্থা। তার ওপর রোজা এবং সামনে ঈদ। কীভাবে কী করবো, খুব চিন্তায় চিলাম। কিন্তু হঠাৎ ঈদের আগে প্রকৃতি ও জীবন ক্লাবের অনুদান পেয়ে আমি অনেক খুশি। এখন অন্তত: ঈদটা ভালোভাবে পাড়ি দিতে পারবো।

গৃহপারিচাকার কাজ করেন আল্লাদি বেগম (৪৫)। তিনি বলেন, অক্ষম স্বামী আর তিন সন্তান নিয়ে পরের বাড়ীতে ঝি’র কাজ করে খুব সমস্যার মধ্য দিয়ে চলছে সংসার। এখন দ্রব্যমূল্যের কারণে আর সংসার চলছেনা। এমন সময় এ সাহায্য আমার পরিবারের অনেক উপকার আসবে।

প্রকৃতি সুরক্ষার পাশাপাশি অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের প্রশংসা করেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইদুর রহমান বলেন, প্রকৃতি ও জীববন ফাউন্ডেশন দ্রব্যমুল্যের এই সময়ে ঈদের আগে যেভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে, সেজন্য আমি তাদের কৃতজ্ঞতা জানাই। এটি অবশ্যই একটি মহৎ কাজ। আশাকরি এ ধরনের মানবসেবামুলক কর্মকান্ড অব্যাহত থাকবে। বীর মুক্তিযোদ্ধা আ.স.ম. নুরুল ইসলাম হিরো বলেন, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের এ কাজটি দৃষ্টান্তমুলক। আমি তাদের পাশে আছি এবং থাকবো। তিনি সমাজের অন্যান্য বিত্তবানরাও যাতে এভাবে মানবেসায় এগিয়ে আসেন, সেই আহ্বান জানান। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত বলেন, অসহায় মানুষের সেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন। ঈদকে সামনে রেখে এ ধরনের আয়োজন তার একটি উজ্জল দৃষ্টান্ত। ঈদের আগে অসহায় মানুষের পাশে দাড়াতে পেরে নিজেদের কৃতজ্ঞ মনে করেন প্রকৃতি ও জীবন ক্লাব শেরপুরের সদস্যরা। ক্লাবের শেরপুর কমিটির সাধারণ সম্পাদক কবি-গবেষক জ্যোতি পোদ্দার বলেন, এবছর ঈদের আগে তিন শতাধিক লোককে খাদ্য সহায়তা দিেেতেপরে আমরা নিজেদের ধন্য মনে করছি। ভবিষ্যতে এ ধরনের সহযোগিতা আরও দেওয়া হবে বলে তিনি জানান। প্রকৃতি ও জীবন ক্লাব শেরপুরের সমন্বয়ক হাকিম বাবুল বলেন, অসহায় দরিদ্রদের খাদ্য সহায়তার প্রদানের পাশাশি প্রকৃতি ও জীবন ক্লাব আগামী মে মাসে শেরপুর জেলায় বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করবে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০