ঢাকাMonday , 17 April 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নকলার দুই হাজার ১৬৯ নারী পাচ্ছেন ভিডব্লিউবি কর্মসূচির চাল

admin
April 17, 2023 5:43 am
Link Copied!

শেরপুর জেলার নকলা উপজেলায় ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি) কর্মসূচির আওতায় নকলা উপজেলার ৯টি ইউনিয়নে ২ হাজার ১৬৯ নারী পাচ্ছেন চাল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অস্বচ্ছল, বিধবা, তালাকপ্রাপ্ত নারীদের ভিডব্লিউবি কর্মসূচির মাধ্যমে প্রতি ২ বছর মেয়াদে মাসে ৩০ কেজি হারে চাল প্রদান করা হচ্ছে।

এর অংশ হিসেবে ১৬ এপ্রিল রোববার দুপুরে উপজেলার বানেশ্বরদী ইউনিয়ন পরিষদ সম্মুখে ওই কর্মসূচির চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন বানেশ্বরদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মাজহারুল অনোয়ার মহব্বত। এসময় বানেশ্বরদী ইউনিয়ন পরিষদ সচিব জাহিদ নেওয়াজ, প্যানেল চেয়ারম্যান মো. উছমান আলীসহ সংরক্ষিত মহিলা ইউপি সদস্য ও ইউপির সাধারণ সদস্যগণ, নকলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, ভিডব্লিউবি কর্মসূচির সুবিধভোগী অস্বচ্ছল, বিধবা, তালাকপ্রাপ্ত দুইশতাধিক নারী ও কর্মরত গ্রাম পুলিশগণ উপস্থিত ছিলেন।

এব্যাপারে বানেশ্বরদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মাজহারুল অনোয়ার মহব্বত জানান, সরকারের নির্দেশনা মোতাবেক সুবিধাভোগী বাছাইয়ে শতভাগ স্বচ্ছতা বজায় রাখার চেষ্টা করা হয়েছে। অধিকতর স্বচ্ছতার জন্য উপকারভোগীদের মূল জাতীয় পরিচয়পত্র দেখে তালিকা তৈরি করে ও উপজেলা কমিটির অনুমোদন পাওয়ার পরে চূড়ান্ত তালিকা প্রস্তুত করা হয়েছে। প্রস্তুতকৃত এ তালিকা অনুযায়ী সুবিধাভোগীদের মাঝে বরাবরের ন্যায় চাল বিতরণ কাজ শুরু করা হয়েছে।

চাল বিতরণে স্বচ্ছতার প্রশ্নে তিনি জানান, অনিয়ম ঠেকিয়ে সুষ্ঠভাবে চাল বিতরণে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে। সরকারের এই মহতী কার্যক্রমকে সফলতার সহিত সম্পন্ন করতে শক্তিশালী পরিদর্শনকারী টিম রয়েছে। প্রশাসন ছাড়াও এই কাজের সাথে মনিটরিং কর্মকর্তা নিয়োজিত আছেন। এতে নিয়োজিত আছেন মহিলা বিষয়ক কর্মকর্তা। স্বচ্ছতা যাচাইয়ের জন্য বিভিন্ন দপ্তর প্রধানদের ট্যাগ অফিসার হিসেবে নিয়োগ করা হয়েছে বলেও মাজহারুল অনোয়ার মহব্বত জানান।

মোশারফ হোসাইন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০