ঢাকাTuesday , 4 April 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন উপলক্ষে নকলায় মুক্তিযোদ্ধাদের সমাবেশ অনুষ্ঠিত

admin
April 4, 2023 4:57 am
Link Copied!

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের আসন্ন নির্বাচন উপলক্ষে শেরপুর জেলার নকলা উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ এপ্রিল) বিকেলে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স মিলনায়তনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর জেলা শাখার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো. নূরুল ইসলাম হিরো। মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ। এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর ও কোম্পানী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর জেলা শাখার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো. নূরুল ইসলাম হিরো শেরপুর জেলা ইউনিট কমান্ডার পদে নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে উপস্থিত সকলের মতামত আহবান করলে সবাই তাকে পূর্ণ সমর্থন প্রদান করেন। নকলা উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাগন ঐক্যবদ্ধভাবে বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো. নূরুল ইসলাম হিরোকে এবং তার সম্ভাব্য প্যানেলকে পূর্ণ সমর্থন প্রদান করায় তিনি সমর্থনকারী সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন পূর্বক কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় নকলা উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক নেতৃবৃন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কাউন্সিলের সভাপতি খোরশেদ আলম শ্যামলসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং শহীদ ও বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল, জেলা/মহানগর ও উপজেলা কমান্ডসমূহের নির্বাচনের উদ্দেশ্যে নির্বাচন কমিশন কর্তৃক ২৮ মার্চ জারিকৃত গণ-বিজ্ঞপ্তির ভিত্তিতে ১৯ মার্চ রবিবার খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়। খসড়া ভোটার তালিকার উপর দাবি, আপত্তি ও সংশোধনী গ্রহণের শেষ তারিখ ছিলো ২২ মার্চ বুধবার। ৩০ মার্চ বৃহস্পতিবার দাবি, আপত্তি ও সংশোধনী নিষ্পত্তি করা হয়। আগামী ৫ এপ্রিল বুধবার চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর হতে তথা আগামী ৫ এপ্রিল বুধবার থেকে ৯ এপ্রিল রবিবার পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ করা হবে। মনোনয়নপত্র দাখিল করার সময় ১০ এপ্রিল সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১১ এপ্রিল মঙ্গলবার। ১৩ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত প্রার্থীতা বাতিলের আদেশের বিরুদ্ধে আপিল গ্রহন করা হবে। আপিল নিস্পত্তি করা হবে ১৬ এপ্রিল রবিবার। মনোনয়নপত্র বা প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ এপ্রিল সোমবার। চূড়ান্ত প্রার্থীতার তালিকা প্রকাশ করা হবে ১৮ এপ্রিল মঙ্গলবার। ২৭ এপ্রিল বৃহস্পতিবার চূড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। সবশেষে ২০ মে, রোজ শনিবার সকাল ৯টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত গোপন ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

মোশারফ হোসাইন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০