ঢাকাMonday , 3 April 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নালিতাবাড়ীতে চুরি ও ছিনতাই প্রতিরোধে চালক ও মালিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

admin
April 3, 2023 7:06 am
Link Copied!

শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার তারাগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে নালিতাবাড়ী থানা পুলিশের আয়োজনে ভাড়ায় চালিত মোটর সাইকেল, সিএনজি, অটোরিকসা, ইজিবাইক, ভ্যান ইত্যাদি চুরি ও ছিনতাই প্রতিরোধে চালক ও মালিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২ এপ্রিল রবিবার দুপুর আড়াইটার দিকে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম।

পুলিশ সুপার তাঁর বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সদস্য, মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, একটি স্বাধীন দেশের মানচিত্র উপহার দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে সেই স্বপ্ন রূপান্তরের পথ দেখিয়ে এগিয়ে নিয়ে চলেছেন। ভিশন ২০৪১ বিনির্মাণে কাঁধে কাঁধ মিলিয়ে একত্রে এগিয়ে চলেছি। এই উন্নতিতে বাধা হয়ে আসছে বিভ্রান্তকারী কিছু দুষ্ট চক্র। আমি অনুরোধ করবো আপনারা এই দুষ্ট চক্রের ফাঁদে পা-দিবেন না। তাদের মধ্যে একটি হলো সর্বনাশা মাদক। আমাদের অবশ্যই এই মাদক থেকে দূরে থাকতে হবে।

তিনি চালকদের উদ্দেশ্যে বলেন, এক দুই জন যাত্রী নিয়ে দূরের নির্জন জায়গায় ভাড়ায় গেলে আরো সচেতন হওয়ার আহবান জানান। চোর চক্রের সদস্যরাই ভদ্রবেশী যাত্রী সেজে ছিনতাই করে থাকেন। তাই কোন যাত্রীর আচরণ বা মতিগতি অস্বাভাবিক মনে হলে দ্রুত পুলিশের সহায়তা নেয়ার জন্য তিনি নির্দেশনা দেন।

এছাড়াও রাতের বেলা দুরে কোথাও যেতে হলে কৌশলে যাত্রীর নাম ও মোবাইল নাম্বার নিয়ে ষ্ট্যান্ডের সভাপতি বা সেক্রেটারীকে এসএমএস করে জানিয়ে যেতে পারেন। এতে করে কোন ধরনের দুর্ঘটনা হলে আইন শৃঙ্খলা বাহিনী আইনি ব্যবস্থা নিতে পারে।
পুলিশ সুপার আরো বলেন, এক শ্রেণীর চালক আছেন যারা বিভিন্ন অপকর্মের সাথে জড়িত। তারা মাদক পরিবহন সহ বিভিন্ন ছিনতাই চক্রের সাথে মিলে তার পরিচিত চালকদেরই ক্ষতি করে চলছে প্রতিনিয়ত। তাদের সম্পর্কে আপনারাই ভালো জানেন। আপনারাই তাদের প্রতিহত করতে পারবেন নিজেরদের সচেতনতার মাধ্যমে। সেই সাথে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করবেন। পুলিশ সব সময় আপনাদের পাশে আছে, থাকবে।

নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হকের সভাপতিত্বে¡ অনুষ্ঠান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) ইয়াসমিন, নালিতাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোকছেদুর রহমান লেবু, নালিতাবাড়ী পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ আবু বক্কর সিদ্দিক, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ.এইচ.এম মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক মো. ওয়াজ কুরুনী, ট্রাক ট্র্যাংকলড়ি ক্যাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি বাবু অরুন চন্দ্র সরকার, সিনিয়র সাংবাদিক এম এ আকাম হীরা ও কয়েকজন অটো চালক শ্রমিক।

এছাড়াও চালক ও মালিকদের সাথে মতবিনিময় সভায় সকল পর্যায়ের শ্রমিক ভাড়ায় চালিত মোটর সাইকেল, সিএনজি, অটোরিকসা, ইজিবাইক, ভ্যান চালকবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০