ঢাকাThursday , 30 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নালিতাবাড়ীতে জাতীয় পতাকার আদলে সাজানো হয়েছে ধানক্ষেত

admin
March 30, 2023 2:43 pm
Link Copied!

শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলায় জাতীয় পতাকার আদলে ধানের মাঠ গড়ার শখ ছিল ব্যবসায়ী রণঞ্জিৎ সাহার। কিন্তু লাল রঙের ধান গাছ হয় না। তাই সেই শখ পূরণ হয়নি। কিন্তু সে হার মানেননি। জাতীয় পতাকার মাঝের বৃত্ত তিনি ভরাট করেছেন বেগুনি রঙের এক ধরনের ধান গাছ দিয়ে। প্রথমে চারপাশে বেগুনি রঙয়ের ধান দিয়ে বর্ডার তৈরি করেছেন। এরপর ভেতরে সবুজ আর মাঝে সেই বেগুনি রঙের ধানের চারা দিয়ে জাতীয় পতাকার আদলে একটি ধানক্ষেত তৈরি করেছেন। তবে সামনে থেকে বেগুনি রঙটা বোঝা গেলেও, দূর থেকে সবুজের বুকে কখনো কখনো লাল মনে হচ্ছে। অনেকটাই আমাদের দেশের জাতীয় পতাকার মতো। শেরপুরের নালিতাবাড়ীর রুপনারায়ণকুড়া ইউনিয়নের দেবীপুর গ্রামের কৃষি খামারে এই ব্যতিক্রমী কাজটি করেছেন কৃষক রণঞ্জিৎ সাহা।

এব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর কবির বলেন, আমরা জাতীয় পতাকার আদলে চাষকরা ওই ধানক্ষেতের কৃষককে সার্বিক পরামর্শ ও সহযোগিতা করে আসছি। ধানক্ষেতে জাতীয় পতাকা দেখতে সেলফি ও ছবি তুলতে দুর-দুরান্ত থেকে নারী-পুরুষ দর্শনার্থীদের প্রতিদিনই ভীড় করতে দেখা গেছে।

আমিরুল ইসলাম/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০