ঢাকাSunday , 26 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

admin
March 26, 2023 2:25 am
Link Copied!

২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে গণহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা শনিবার (২৫ মার্চ) সকাল ১১ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

১৯৭১ সালের ২৫ মার্চ কালো রাতে পাকিস্তান সামরিক জান্তাদের নির্দেশে পাকহানাদার বাহিনীর সদস্যরা পূর্ব পরিকল্পিতভাবে রাজধানী ঢাকা সহ দেশের অন্যান্য জেলা শহর গুলোতে অপারেশন সার্চ লাইটের নামে বাঙালী নিধনে এক হত্যাযজ্ঞে মেতে উঠেছিল। এতে লক্ষ লক্ষ মানুষকে হত্যা করা হয়। এদিকে এক কোটি নিরীহ মানুষ নিরাপদ আশ্রয়ের সন্ধানে পার্শ্ববর্তী দেশ ভারতে আশ্রয় গ্রহণ করে। এদিকে জাতীর সংকট মুহুর্তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ডাকে শুরু হয় মহান মুক্তিযুদ্ধ। তাই এদিনকে স্মরণে রাখতে সারাদেশের ন্যয় শেরপুরে নানা কর্মসূচির মধ্যদিয়ে ২৫ মার্চ গণহত্যা দিবস পালিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহম্মেদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ সচিব) মোহাম্মদ তোফায়েল আহাম্মেদ, পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ সচিব) সাইয়েদ এ জেড মোরশেদ আলী, সিভিল সার্জন ডাঃ অনুপম ভট্টাচার্য্য, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য এডভোকেট চন্দন কুমার পাল পিপি, পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. সুকল্প দাস, সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ আঃ রশিদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া শিবু, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার আ স ম নুরুল ইসলাম হিরু।

এসময় বক্তারা বলেন, ২৫ মার্চ কালোরাতের গণহত্যাকে আর্ন্তজাতিক স্বীকৃতি দেয়ার জন্য দাবি জানান।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে সহকারী কমিশনার ও নির্বহিী ম্যাজিস্ট্রেট সানাউল মোরশেদ, বি আর টিএ শেরপুর সার্কেলের সহকারী পরিচালক মো. আনোয়ারুল কবির, শেরপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের পরিদর্শক মো. মাহবুবুর রহমান সহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও স্কুল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০