ঢাকাWednesday , 22 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক শেরপুরে ভূমিহীন-গৃহহীনদের মাঝে ঘর প্রদান করলেন হুইপ আতিক

admin
March 22, 2023 7:53 am
Link Copied!

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম গণ ভবন থেকে বুধবার (২২ মার্চ) সকাল ১১টায় ভার্চুয়ালি উদ্বোধন করেন।

সারাদেশে ৭টি জেলা ও ১৫৯ উপজেলা ভূমিহীন ও গৃহহীন ঘোষণা এবং ৩৯ হাজার ৩৬৫টি ঘর উপকারভোগীদের মাঝে প্রত্যেককে ২ শতাংশ জমির মালিকানাসহ এসব ঘরের চাবি হস্তান্তর করা হয়।

এরই ধারাবাহিকতকায় শেরপুর জেলার সদর উপজেলার ৩টি ইউনিয়নে জমিসহ ৪৯টি ঘর উপকারভোগীদের মাঝে প্রয়োজনীয় কাগজ পত্র এবং ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

এ উপলক্ষে সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ও সদর উপজেলার প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। এসময় তিনি বলেন, মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীরকার ছিল দেশে কোন ভূমিহীন ও গৃহহীন থাকবে না। প্রতিটি গৃহহীন পরিবার জমিসহ মাথা গোজার ঠাই হিসেবে ঘর পাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নিজস্ব চিন্তা চেতনা থেকে এসব ঘরের মডেল এবং নকশা তিনিই করেছেন। দেশের এত ভূমিহীন-গৃহহীন এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য উদ্যোগ। পৃথিবীর কোন সরকার এত গৃহহীনকে এক সঙ্গে জমিসহ ঘরবাড়ি করে দেয়ার নজির নাই।

উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. হামিদুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু, সহ-সভাপতি আলহাজ্ব ফকরুল মজিদ খোকন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সামিউল হক, শেরপুর সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উজ্জল হোসেন, পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. হায়দার আলী।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উদ্বোধন শেষে সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়নের ২৪ জন ভূমিহীন-গৃহহীন উপকারভোগী লছমনপুর ইউনিয়নের ২০ জন উপকারভোগী ও কামারেরচর ইউনিয়নের ৫ জনসহ ৪৯ জন উপকারভোগীদের মাঝে নির্মাণাধীন ঘরের কাগজপত্র ও চাবি হস্তান্তর করেন হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি ও অন্যান্য অতিথিগণ।

এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগ নেতা, সদর উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও উপকারভোগীসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০