ঢাকাTuesday , 7 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত

admin
March 7, 2023 5:24 am
Link Copied!

শেরপুরে ঐতিহাসিক ৭ মার্চ দিবস যথাযথযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (৭ মার্চ) সকাল ৯টায় শেরপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

জেলা প্রশাসন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে মঙ্গলবার সকালে জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে প্রথমে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি।

পরে জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, শেরপুর ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার কমান্ড্যান্ট (পুলিশ সুপার) আব্দুল্লাহ আল মাহমুদ, জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এ.জেড মোরশেদ আলী, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর জেলা ইউনিট কমান্ড সাবেক কমান্ডার আ স ম নুরুল ইসলাম হিরো, শেরপুর পৌরসভার প্যানেল মেয়র মো. নজরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আওলাদুল ইসলাম, শহর আওয়ামী লীগ সভাপতি প্রকাশ দত্ত, জেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগ, সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ জেলার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন।

শ্রদ্ধা নিবেদন শেষে দেশ ও জাতির কল্যাণে এক বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। পরে বাংলাদেশ শিশু একাডেমি আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমি ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

অপরদিকে একই দিন ৭ মার্চের ভাষণের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, সকল শিক্ষা প্রতিষ্ঠানের স্ব-স্ব ব্যবস্থাপনায় সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি, জেলার এন্ট্রি পয়েন্ট/ জিরো পয়েন্ট, গুরুত্বপূর্ণ সড়ক, সড়কদ্বীপ সজ্জিতকরণ ও আলোকসজ্জা, গুরুত্বপূর্ণ সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবন/স্থাপনাসমূহে আলোকসজ্জা করা হয়।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০