ঢাকাSunday , 5 March 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ঐতিহ্যবাহী জিকে পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

admin
March 5, 2023 4:43 am
Link Copied!

শেরপুর জেলার ঐতিহ্যবাহী ও ১০৪ বছরের পুরোনো বিদ্যাপীঠ জিকে পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ মার্চ) দিনব্যাপী স্কুল প্রাঙ্গনে নানা আয়োজনের মধ্য দিয়ে ওই পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে সকালে স্কুলপ্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শেষে স্কুলের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওইসময় প্রাক্তন শিক্ষার্থী ও আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি উদ্বোধক, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন প্রধান আলোচক ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল প্রিয় অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ওইসময় জেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক আনিসুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুরুল ইসলামসহ স্কুলের বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী-শিক্ষকবৃন্দ, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। পুনর্মিলনী অনুষ্ঠানে প্রায় ৪০/৫০ বছর পুরোনো ব্যাচের শিক্ষার্থীসহ বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়। অনেকেই দীর্ঘদিন পর পুরোনো বন্ধু বা সহপাঠিতে দেখতে পেয়ে আবেগে জড়িয়ে ধরেন। অনেকেই আবার স্কুল ভবনের দেয়ালে দেয়ালে লেগে থাকা পুরোনো স্মৃতিচারণ করেন।

উল্লেখ্য, ১৯১৯ সালে শেরপুরের তৎকালীন জমিদার গোবিন্দ কুমার এলাকার শিক্ষার মান উন্নয়নে তার নামে গোবিন্দ কুমার (জি.কে) পাইলট উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন।

মঞ্জুরুল/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০