ঢাকাMonday , 27 February 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

জেলা প্রশাসনের উদ্যোগে শেরপুরে ১ম জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

admin
February 27, 2023 8:01 am
Link Copied!

শেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে শেরপুর জেলায় প্রথম বারের মতো ‘জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৩’ আয়োজন করা হয়েছে। ২৭ ফেব্রুয়ারি হতে ৯ মার্চ ২০২৩ তারিখ পর্যন্ত শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে জেলার ৫টি উপজেলা ও ৩টি পৌরসভার মোট ৮টি দল নিয়ে ওই টুর্নামেন্ট অনুষ্ঠিত অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। এসময় জেলা প্রশাসক বলেন, আজকের তরুণরাই আগামী দিনের ভবিষ্যত। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত শেরপুর গঠন, স্মার্টফোন আসক্তিসহ অন্যান্য সামাজিক সমস্যা প্রতিরোধে তৃণমূল পর্যায়ে খেলাধুলার সম্প্রসারণ ও ক্রীড়া প্রতিযোগিতা বৃদ্ধির কোন বিকল্প নেই। স্থানীয় পর্যায় হতে প্রতিভাবান খেলোয়াড় বাছাই ও অব্যাহত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ খেলোয়াড় হিসেবে তৈরি করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সম্মান ও সুনাম বয়ে আনার মাধ্যমে শেরপুরকে তুলে ধরতে জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় জেলা প্রশাসন, শেরপুর কর্তৃক বছর ব্যাপী বিভিন্ন ক্রীড়া উদ্যোগ বাস্তবায়ন করা হচ্ছে। এরই অংশ হিসেবে শেরপুর জেলায় প্রথম বারের মতো ‘জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২৩’ আয়োজন করা হয়েছে। ২৭ ফেব্রুয়ারি ২০২৩ বিকাল ৩টায় ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের শুভ উদ্বোধন করবেন। এসময় জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ‘লোগো’ এবং ‘মাস্কট’ উন্মোচন করা হবে। উদ্বোধনী দিনে শেরপুর পৌরসভা বনাম নালিতাবাড়ী উপজেলা একাদশ এর খেলা অনুষ্ঠিত হবে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত জানান, টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে প্রাইজ মানি হিসেবে নগদ ১ লক্ষ টাকা এবং রানার্স আপ দলকে নগদ ৫০ হাজার টাকা প্রদান করা হবে। এছাড়া চ্যাম্পিয়ন দলকে স্বর্ণখচিত ট্রফি ও রানার্স-আপ দলকে রৌপ্যখচিত ট্রফি প্রতীকীভাবে প্রদান করা হবে যা ফেরতযোগ্য ও পরবর্তী জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজনের জন্য জেলা ক্রীড়া সংস্থায় সংরক্ষিত থাকবে। প্রতিটি দলকে অংশগ্রহণ মানি হিসেবে ১০ হাজার টাকা এবং উইনিং মানি হিসেবে বিজয়ী দলকে ৫ হাজার টাকা করে দেয়া হবে। জেলা ৫টি উপজেলা ও ৩টি পৌরসভার মোট ৮টি দল নিয়ে নক-আউট পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। ১০ মিনিট বিরতিসহ প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধে ৪৫ মিনিট করে মোট ৯০ মিনিট খেলা হবে। খেলা ড্র হলে সরাসরি টাইব্রেকারের মাধ্যমে ফলাফল নির্ধারিত হবে। খেলা ফিফা, বাফুফে এবং স্থানীয় আইনে পরিচালিত হবে। খেলার নিয়মাবলি (বাইলজ) ইতোমধ্যে দলসমূহকে দেয়া হয়েছে।

জেলা প্রশাসক সাহেলা আক্তার জানান, এ উদ্যোগ সফলভাবে বাস্তবায়িত হলে অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের মাধ্যমে সমন্বিত এসডিজি অর্জন ত্বরান্বিত হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন, ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে সহায়ক ভূমিকা পালন করবে। এ ধরণের উদ্যোগ অব্যাহত থাকবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার ইখতিয়ার ইউনুস, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ, জেলা ক্রীড়া অফিসার ধীরেন্দ্র চন্দ সরকারসহ স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০