ঢাকাSunday , 26 February 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠান

admin
February 26, 2023 3:39 am
Link Copied!

“স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুর জেলার সদর উপজেলা পরিষদ চত্বরে শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ পলাশ কান্তি দত্ত।

প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং সদর উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও সদর ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহম্মেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি।

এসময় তিনি বলেন, সারাদেশ শেখ হাসিনা সরকার কৃষির সাথে প্রাণিসম্পদ উন্নয়নে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছেন। এতে করে খামারী ও উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে এবং নতুন নতুন উদ্যোক্তা তৈরি হলে দুগ্ধ এবং মাংসের চাহিদা মিটাতে বিদেশ নির্ভরতা কামানো সম্ভব হবে। এছাড়াও খামারীদের বিভিন্ন কোম্পানীর গো খাদ্যের উপর নির্ভর না হয়ে ঘাষ উৎপাদন করে গো খাদ্যের মিটাতে এগিয়ে আসতে হবে। এতে করে খামারীদের দুগ্ধ উৎপাদন ও বিক্রয় মূল্যে সমন্বয় হবে এবং লোকসান কমিয়ে খামারীরা অনেকটাই স্বচ্ছলতা আসবে।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রাশিসম্পদ কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ আবু বকর সিদ্দিক, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, সদর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, ডেইরী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান পাপ্পু।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি হুইপ আতিউর রহমান আতিক এমপি ও অন্যান্য অতিথিগণ উন্নতজাতের গাভী, মহিষ, ষাঁড়, ছাগল, দুম্বা, মুরগী, কবুতর, জার্মান শেফার্ড কুকুর সহ বিভিন্ন প্রাণির স্টল গুলো পরিদর্শন করেন। এতে ৫০টি স্টল স্থান পান।

এছাড়াও শেরপুর সদর উপজেলার পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো. হায়দার আলীর শাহীওয়াল গরু ও গাভীর দুধ দোহন আধুনিক মেশিন ও চপার মেশিন প্রদর্শনীতে স্থান পায়। দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী শেষে অংশগ্রহণকারী খামারীদের পুরস্কার দেয়া হয়। এতে পাকুড়িয়া গণইমমিনা কান্দা গ্রামের খামারী ও উদ্যোক্তা মো. মাহমুদুল হাসান মুকুল প্রযুক্তি ও গাভী প্রদর্শনীতে তিনটি পুরস্কার লাভ করেন।

এসময় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আশরাফুল আলম মিজান, জেলা ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এবং সদর উপজেলার বিভিন্ন খামারীগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০