ঢাকাSunday , 26 February 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগ সমর্থিত প্যানেলের সংখ্যাগরিষ্ঠতা লাভ

admin
February 26, 2023 3:37 am
Link Copied!

শেরপুর জেলা আইনজীবী সমিতির কার্যানর্বাহী পরিষদের বার্ষিক নির্বাচন উৎসবমুখর পরিবেশে শেষ হয়েছে। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে সুষ্ঠু পরিবেশে সমিতির ২নং বার ভবনে ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ১৩ সদস্য বিশিষ্ট নির্বাহী পরিষদে সাধারণ সম্পাদকসহ ৮ পদ পেয়ে সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে আওয়ামী লীগ ও সমমনাদের সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল। আর সভাপতিসহ অন্য ৫ পদে জয়লাভ করেছে বিএনপি ও সমমনাদের সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্যানেল। ভোটগ্রহণ শেষে ওই ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এ্যাডভোকেট মো. নুরুল ইসলাম।

নির্বাচিতরা হচ্ছেন সভাপতি পদে এ্যাডভোকেট এমকে মুরাদুজ্জামান (ঐক্য পরিষদ), সহ-সভাপতি পদে এ্যাডভোকেট হরিদাস সাহা (সমন্বয় পরিষদ) ও এ্যাডভোকেট মোহাম্মদ রোকনুজ্জামান রোকন (সমন্বয় পরিষদ), সাধারণ সম্পাদক পদে এ্যাডভোকেট মো. মমতাজ উদ্দিন মুন্না (সমন্বয় পরিষদ), সহ-সাধারণ সম্পাদক পদে এ্যাডভোকেট মোহাম্মদ খোরশেদ আলম (সমন্বয় পরিষদ) ও এ্যাডভোকেট মোহাম্মদ রেদওয়ানুল হক আবীর (সমন্বয় পরিষদ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এ্যাডভোকেট মো. আশরাফুজ্জামান (সমন্বয় পরিষদ), সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে এ্যাডভোকেট মুক্তারোজ্জামান মুক্তার (ঐক্য পরিষদ), অডিটর পদে এ্যাডভোকেট পলাশ কুমার নন্দী (সমন্বয় পরিষদ) এবং নির্বাহী সদস্য পদে এ্যাডভোকেট এস আর জয় (ঐক্য পরিষদ), এ্যাডভোকেট এম চাঁন মিয়া সরকার (সমন্বয় পরিষদ), এ্যাডভোকেট ফয়সাল আহমেদ নূর (ঐক্য পরিষদ) ও এ্যাডভোকেট শাহরিয়ার হোসেন আরিফ (ঐক্য পরিষদ)।

জানা যায়, সন্ধ্যায় ঘোষিত ফলাফলের মধ্যে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী ২ প্রার্থী এ্যাডভোকেট মমতাজ উদ্দিন মুন্না ও এ্যাডভোকেট এএইচএম নূরে আলম হীরার প্রাপ্ত ভোট নিয়ে এক পক্ষের আপত্তির মুখে উভয় পক্ষের মধ্যে বিতর্কের সৃষ্টি হয়। ওই অবস্থায় এ্যাডভোকেট মমতাজ উদ্দিন মুন্নার পক্ষে ভোট পুনঃগণনার আবেদন দেওয়া হয়। এ নিয়ে বিতর্ক রূপ নেয় গোলযোগে।
এক পর্যায়ে সমিতির সাবেক-বর্তমান কর্মকর্তা, উভয় প্যানেলের নির্বাচনী এজেন্ট ও ২ সাধারণ সম্পাদক প্রার্থীকে নিয়ে মতবিনিময় শেষে ওই পদে ভোট পুনঃগণনা করে নির্বাচন কমিশন। শেষে মমতাজ উদ্দিন মুন্নাকে ২ ভোটের ব্যবধানে বিজয়ী ঘোষণা করা হয়। ৫ সদস্যের নির্বাচন কমিশনে কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন এ্যাডভোকেট জাহিদুল হক আধার, এ্যাডভোকেট হাছেন আলী, এ্যাডভোকেট হাফিজুর রহমান ও এ্যাডভোকেট শাহীদ উল্লাহ শাহী। নির্বাচনে ১৭০ জন ভোটারের মধ্যে সকলেই ভোটাধিকার প্রয়োগ করেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০