ঢাকাTuesday , 21 February 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে আবেদীন হিফজুল কোরআন মাদ্রাসার হিফজ সমাপনী ছাত্রদের পাগড়ী প্রদান

admin
February 21, 2023 1:11 pm
Link Copied!

শেরপুর জেলার স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান জেএন্ডএস গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান আবেদীন হিফজুল কোরআন মাদ্রাসার হিফজ সমাপনী ছাত্রদের পাগড়ী প্রদান উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ২টায় ওই মাদ্রাসার প্রাঙ্গণে হিফজ সমাপনী ৫ জন ছাত্রদের পাগড়ী ও ক্রেস্ট প্রদান করা হয়।

শেরপুর তেরা বাজার জামিয়া সিদ্দিকীয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা সিদ্দিক আহমাদ-এর সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন টাঙ্গাইল বোয়ালিয়া মাদ্রাসার শাইখুল হাদিস ও খতিব আল্লামা আনোয়ারুল ইসলাম। বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ ইশ্বরগঞ্জ জামিয়া গাফুরিয়া ইসলামপুর মাদ্রাসার হাফেজ মাওলানা ও প্রধান মুফতী আব্দুল্লাহ্ আল মামুন।

এসময় মাওলানা মাহবুবুর রহমানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আবেদীন হিফজুল কোরআন মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও জেএন্ডএস গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন (করবাহাদুর)। এসময় তিনি বলেন, ঢাকলহাটী মহল্লায় ছোট পরিসরে দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আবেদীন হিফজুল কোরআন মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়। এছাড়াও কালেকশন মুক্ত নিজ অর্থায়নে মাদ্রাসা পরিচালনা করা হচ্ছে এবং অধ্যয়নরত শিক্ষার্থীদের নিবিড় পরিচর্চা ও সপ্তাহে রুটিন মাফিক ভালো ও উন্নত মানের খাবার, চিকিৎসাসহ সার্বিকভাবে সকল সুবিধা দেয়া হচ্ছে। আজ ৫ জন ছাত্র হাফেজ উত্তীর্ণ পাগড়ী প্রদান করা হলো। আগামী দিনেও আবেদীন হিফজুল কোরআন মাদ্রাসা থেকে আরো কোরআনের হাফেজ হবে ইনশাআল্লাহ এতে তিনি উপস্থিত অতিথি ও এলাকাবাসীর কাছে দোয়া কামনা করেন। এছাড়াও আমাদের প্রত্যেক মুসলমানের সন্তানকে কোরানের আলোকে শিক্ষায় শিক্ষিত করা হলে সমাজের অনেক অপকর্ম ও অপরাধ দুর হবে।

এসয়ম অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড শেরপুর শাখা প্রধান ভাইস প্রেসিডেন্ট মো. মোসলেহ উদ্দিন, জেএন্ডএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. সাদুজ্জামান সাদী, পরিচালক সাইফুল নাহী জিন্নুর সাকী।

বক্তব্য শেষে অতিথিগণ ৫ জন হাফেজ ছাত্রদের মাথায় পাগড়ী পড়িয়ে দেন। পরে কৃতি ছাত্রদের ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়। এদিকে উপস্থিত অতিথিগণ আবেদীন হিফজুল কোরআন মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব জয়নাল আবেদীন (করবাহাদুর) কে পাগড়ী পড়িয়ে দেন। অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন শেরপুর তেরা বাজার জামিয়া সিদ্দিকীয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা সিদ্দিক আহমাদ।

অনুষ্ঠানে তেরা বাজার জামিয়া সিদ্দিকীয়া মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা হযরত আলী আশরাফী, মাওলানা আহসান উল্ল্যাহ সিদ্দিকী, হাফেজ মো. শাহীনূর রহমান, নেত্রকোনা জেলার বিশিষ্ট ব্যবসায়ী এম.এ ওয়াহেদ, গাজী তোফায়েল আহম্মেদ, শেরপুর জেলার বিশিষ্ট ব্যবসায়ী মো. রফিকুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী হোসেন আলী মোল্লা, জেএন্ডএস গ্রুপের মহা ব্যবস্থাপক সারওয়ার্দী মিঠু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, আবেদীন হিফজুল কোরআন মাদ্রাসার হাফেজ মাওলানা মুফতী আঃ কাদের, হাফেজ মাওলানা নজরুল ইসলাম, শেরপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সভাপতি আসাদুজ্জামান মোরাদ, সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, শেরপুর সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক আদিল আহমুদুল উজ্জল, ওই মাদ্রাসার শিক্ষক ও তাদের অভিভাবকসহ স্থানীয় ওলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০