ঢাকাTuesday , 21 February 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে আইনজীবী ঐক্য পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

admin
February 21, 2023 1:09 pm
Link Copied!

শেরপুর জেলার ঐতিহ্যবাহী পেশাজীবী সংগঠন জেলা আইনজীবী সমিতির আগামী ২৩ ফেব্রুয়ারি নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিএনপি পন্থী শেরপুর জেলা আইনজীবী ঐক্য পরিষদ ও আওয়ামী পন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বিএনপি পন্থী আইনজীবী ঐক্য পরিষদের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক সিনিয়র আইনজীবী ও সাবেক সাধারণ সম্পাদক মো. আবুজার গাফফারীর সভাপতিত্বে সভাপতি প্রার্থী এডভোকেট এম.কে মুরাদ-এর চেম্বারে সংবাদ সম্মেলনে তিনি উপস্থিত গণমাধ্যমকর্মীদের কাছে লিখিত বক্তব্য পাঠ করে বলেন, শেরপুর জেলা আইনজীবী সমিতি একটি অরাজনৈতিক প্রতিষ্ঠান। বিগত ২০২১ সালে সারা বাংলাদেশের মধ্যে একমাত্র শেরপুর আইনজীবী সমিতি তথা বারে নির্বাচন ও সংখ্যা গরিষ্ঠ আইনজীবীদের আপত্তিকে পাশ কাটিয়ে ২০২১ সালে কমিটি বেআইনীভাবে এক্সটেনশন করে নেয়। এবারও তারা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনীত মোখলেছ-মুন্না প্যানেলের পরিচিতি অনুষ্ঠানে রাজনৈতিক পেশীশক্তি ব্যবহার করে অবাধ ও সুন্দর নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন। এছাড়াও সাধারণ আইনজীবীগণ আশংকা প্রকাশ করছেন বলেও তিনি জানান।

সংবাদ সম্মেলনে সাবেক সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট খন্দকার রকীব, সাধারণ সম্পাদক প্রার্থী এডভোকেট নূরে আলম হীরা ও সিনিয়র আইনজীবী এডভোকেট আবু হেনা প্রমুখ উপস্থিত ছিলেন।

অপরদিকে একই দিন বিকেল ৫টায় জেলা শহরের বটতলা সাবেক সাধারণ সম্পাদক ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব এডভোকেট আবুল মানসুর স্বপনের চেম্বারে বিএনপি পন্থী আইনজীবী ঐক্য পরিষদের ডাকা মিথ্যা ও বানোয়াট সংবাদ সম্মেলনের প্রতিবাদে আওয়ামী পন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের পক্ষে ডাকা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আবুল মানসুর স্বপন। এসময় তিনি বলেন, ২৩ ফেব্রুয়ারি আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে আওয়ামী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে মোখলেস-মুন্না এবং বিএনপি জামাত সহ জাতীয়বাদী সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের থেকে মুরাদ-হীরা নির্বাচনে অবতীর্ণ হয়েছেন এবং তারা নির্বাচনে ভরাডুবি জেনে এ নির্বাচনকে ঘিরে নানা অপপ্রচার এবং বিভ্রান্তি ছড়াচ্ছেন। এছাড়াও আইনজীবী ঐক্য পরিষদের ডাকা সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীদের কাছে জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপিকে জড়িয়ে যেসব কথা বলেছেন তা আদৌ সত্য নয় এবং নির্বাচন অবাধ এবং সুষ্ঠু হবে বলে গণমাধ্যমকর্মীদের এমনটাই বলেন। এসময় বক্তব্য রাখেন আওয়ামী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এডভোকেট ইমাম হোসেন ঠান্ডু।

এসময় অন্যান্যদের মধ্যে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট তারিকুল ইসলাম ভাষানী, সিনিয়র আইনজীবী ও সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সিনিয়র আইনজীবী ও স্পেশাল ট্রাইব্যুনাল আদালতের পিপি গোলাম কিবরিয়া বুলুসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০