ঢাকাSunday , 19 February 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে নিষিদ্ধ পলিথিন জব্দ: মামলা দায়ের

admin
February 19, 2023 5:04 am
Link Copied!

শেরপুরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও পরিবেশ অধিদপ্তর শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে শেরপুর-ঢাকা মহাসড়কে সদর উপজেলার বয়ড়া এলাকার পৌরসভার গেইট থেকে একটি সিএনজি থেকে সাড়ে ১১মন (৪৫০ কেজি) পরিবেশ ধ্বংসকারী নিষিদ্ধ ঘোষিত পলিথিন ব্যাগ জব্দ করেছে। জব্দকৃত পলিথিনের বাজার মূল্য প্রায় ৯০ হাজার টাকা।

এক গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) শেরপুর জেলা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী ও শেরপুর পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মোহাম্মদ আল মাহমুদ সঙ্গীয় ফোর্সসহ ঢাকা-শেরপুর মহাসড়কে বয়ড়া এলাকায় পৌরসভার গেইট সংলগ্ন শনিবার বিকেলে যৌথ অভিযান চালায়। পরে ওই স্থান থেকে ১৮ বস্তা সাড়ে ১১মন পলিথিন জব্দ করা হয়। এদিকে অভিযানের সময় সিএনজি চালক পলিথিন গুলো রাস্তায় ফেলে রেখে পালিয়ে যায়।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, বিকেল ৩টার দিকে নকলা হলপট্টী এলাকা থেকে কয়েকজন শ্রমিক ওই পলিথিনের বস্তা ওই সিএনজিতে উঠিয়ে দিয়ে বলে শেরপুর শহরের নবীনগর হাজীর মোড়ে নিয়ে যেতে। পরে সিএনজি চালক পলিথিন গুলো শেরপুর নিয়ে আসার সময় ওই স্থানে অভিযানিক দলের উপস্থিতি টের পেয়ে পলিথিন গুলো রাস্তায় ফেলে রেখে পালিয়ে যায়। অপরদিকে পলিথিন গুলো জব্দ করে শেরপুর সদর থানায় নিয়ে যায় অভিযানিক দল।

এব্যাপারে শেরপুর পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে বাংলাদেশ পরিবেশ আইন ১৯৯৫ সংশোধিত ২০১০, ১৫ (১) এর ৪ (খ) ধারায় শেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০