ঢাকাTuesday , 14 February 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইগাতীর গজনী অবকাশ পর্যটন কেন্দ্রকে আরো আকর্ষণীয় করতে চারটি স্থাপনার উদ্বোধন

admin
February 14, 2023 11:53 am
Link Copied!

ভ্রমণ পিপাসুদের আকৃষ্ট করতে শেরপুর জেলার সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার গজনী অবকাশ পর্যটন কেন্দ্রকে আরো আকর্ষণীয় করতে ৪টি নতুন স্থাপনার উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার আনুষ্ঠানিকভাবে ৪টি নতুন স্থাপনার উদ্বোধন করেন। স্থাপনা গুলো হলো ভাসমান সেতু, প্যারাট্রবা, জেলা ব্র্যান্ডিং কর্নার ও ওয়াটার কিংডম। উদ্বোধন শেষে সর্ব সাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

ওইসব স্থাপনা উদ্বোধনকালে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফারুক আল মাসুদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল আলম ভুইয়া, প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে সর্বসাধারণের জন্য স্থাপনাগুলো উন্মুক্ত করে দেওয়া হয়।

উল্লেখ্য, শেরপুর জেলা সদর থেকে প্রায় ২৮ কিলোমিটার দূরে ভারতের মেঘালয় সীমান্তঘেঁষা গারো পাহাড়ের পাদদেশে ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের গজনী শালবনের প্রায় ৯০ একর জায়গাজুড়ে ১৯৯৩ সালে জেলা প্রশাসনের উদ্যোগে গজনী অবকাশ কেন্দ্রটি গড়ে তোলা হয়। শালবনের ভেতর উঁচু-নিচু পাহাড়ি টিলা, নদী-ঝর্ণার অর্পূব সমাহার এবং নান্দনিক ও আকর্ষণীয় নানা স্থাপনা নির্মাণের ফলে গজনী অবকাশ এখন জেলার বৃহৎ পর্যটন ও বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে। প্রতিবছর এখানে হাজার হাজার পর্যটক ভ্রমণে আসছেন।

হারুন অর রশিদ দুদু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০