ঢাকাWednesday , 8 February 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু

admin
February 8, 2023 12:33 pm
Link Copied!

শেরপুর জেলার নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম মেশিনের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুরাতন ভবনের নিচ তলায় (পিছনের ভবনে) প্রথম বারের মতো ওই ডিজিটাল আল্ট্রাসনোগ্রাম মেশিন স্থাপন করা হলো। এ উপলক্ষে সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে ওই মেশিনের কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. মাহমুদুল হাসান, জুনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ডা. মো. আসাদুজ্জামান, সহকারী সার্জন ডা. মনিরা ইয়াসমিন মিনি, ডা. আইরিন জাহান প্রীতি, ডা. ইয়ামুন নাহার, মেডিকেল টেকনোলোজিস্ট আবু কাউছার বিদ্যুৎ, নার্স সুপারভাইজার রিনা বেগম, নার্স, স্বাস্থ্য সহকারীবৃন্দ, স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ও সেবাগ্রহীতারা উপস্থিত ছিলেন।

সেই ১৯৭৮ সালে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার পরে স্বাস্থ্য সেবা ডিজিটালাইজেশনের অংশ হিসেবে ডিজিটাল আল্ট্রাসনোগ্রাম মেশিনের কার্যক্রম শুরু হওয়ায় ডিজিটাল স্বাস্থ্য সেবায় আরেক ধাপ এগিয়ে গেল বলে মনে করছেন সুশীল সমাজ। এদিন স্বাস্থ্য কমপ্লেক্সে স্টোর রুমটিও আধুনিক সাজে সজ্জিত একটি কক্ষে স্থানান্তর করা হয়। সবশেষে ৫০ শয্যা বিশিষ্ট নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত এএনসি, পিএনসি কর্ণারের সেবা কার্যক্রমের বর্ষপূতি উপলক্ষে কেক কেটে বর্ষপূতি উদযাপন করা হয়।

উল্লেখ্য, নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত এক বছরে (২০২২ সাল) ৮৬০টি স্বাভাবিক ডেলিভারী সম্পন্ন হয়েছে।

মোশারফ হোসাইন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০