ঢাকাTuesday , 7 February 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে অনলাইন জুয়া পরিচালনাকারী আন্ত:জেলা এজেন্টসহ গ্রেফতার ৩

admin
February 7, 2023 9:17 am
Link Copied!

র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের র‌্যাব সদস্যরা ৫ ফেব্রুয়ারি শনিবার শেরপুর জেলার সদর উপজেলা ও পৌরসভার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে অনলাইন জুয়া পরিচালনাকারী আন্ত:জেলা এজেন্টসহ ৩ জনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলো- শেরপুর পৌরসভার কসবা কাচারীপাড়া মহল্লার মৃত নাজমুল হক ওরফে বাদল সরকারের ছেলে মো. ফিরোজ বাবু (২৬), সদর উপজেলার ছনকান্দা মিয়া বাড়ি গ্রামের মো. আকরাম আলীর ছেলে মো. আশিক মিয়া (২৫) ও একই গ্রামের মো. হাফিজুর রহমানের ছেলে মো. উজ্জল মিয়া (২০)।

র‌্যাব সূত্রে জানা গেছে, দেশে অনলাইন ক্যাসিনো তথা জুয়ার প্রচলনের প্রেক্ষিতে র‌্যাব সাইবার মনিটরিং টিম এর সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার জন্য গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে এবং দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে অনলাইন ক্যাসিনো/জুয়ার সাথে জড়িত দেশীয় এজেন্ট/ডিস্ট্রিবিউটর/জুয়ারীদের গ্রেফতার করতে হয়। এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা এবং র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামানের নেতৃত্বে সঙ্গীয় র‌্যাব সদস্যরা শেরপুর জেলার সদর উপজেলা ও শেরপুর পৌরসভার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে অনলাইন ক্যাসিনো/জুয়ার সাথে জড়িত তিন জনকে গ্রেফতার করেছে। এসময় তাদের কাছ থেকে জুয়ার কাজে ব্যবহৃত ৭ টি মোবাইল ফোন এবং ১টি ল্যাপটপ জব্দ করে। গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে এজেন্ট ও ডিস্ট্রিবিউটরদের মাধ্যমে রাশিয়া ভিত্তিক বিভিন্ন এ্যাপস যেমন- 1xBet; MelBet; 1xPartners ব্যবহার করে জুয়ার কার্যক্রম পরিচালনা করে থাকে এবং Movecash নামক সফ্টওয়্যার/এ্যাপস এর মাধ্যমে অবৈধ উপায়ে অর্থ পাচার করে থাকে। উল্লেখিত সকল এ্যাপস এর সার্বিক নিয়ন্ত্রণ মূলত রাশিয়া কেন্দ্রিক, দেশের মধ্যে অর্থ লেনদেন করতে কিছু ব্যাংক একাউন্ট এবং Baksh, Nagad, এবং Rocket এর মত বহুল প্রচলিত মাধ্যম গুলো ব্যবহার করা হয়। এছাড়াও অনলাইন জুয়ার সাইট গুলো পরিচালনাকারী দেশীয় ডিস্ট্রিবিউটরগণ উল্লেখিত এ্যাপসগুলোর এজেন্ট/পার্টনারশিপ ক্রয় করে সমগ্র দেশে সাব এজেন্ট নিয়োগ দেয়, যারা মাঠ পর্যায়ে অনলাইন ক্যাসিনো পরিচালনা করে থাকে। এই সকল সাব এজেন্ট/ডিস্ট্রিবিউটরগণ অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে নগদ অর্থ প্রাপ্তি ও রাতারাতি ধনী হওয়ার লোভ দেখিয়ে কোমলমতি স্কুল/কলেজগামী তরুণদের জুয়ার প্রতি আসক্ত করে থাকে, যার আসক্তি মাদকের চেয়েও ভয়ংকর। ফলশ্রুতিতে হাজার হাজার মেধাবী ও কোমলমতি ছাত্রছাত্রী পড়ালেখা ছেড়ে জুয়ার প্রতি আসক্ত হয়ে পড়ছে, ফলে মেধাশক্তির বিনাশ ঘটছে এবং পরিবারগুলো হচ্ছে সর্বশান্ত। পাশাপাশি দেশ থেকে শত কোটি টাকা অবৈধ উপায়ে বিদেশে পাচার হচ্ছে এবং সার্বিক উন্নয়ন ব্যহত হচ্ছে।
এব্যাপারে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান গ্রেফতারের বিষয়টি সত্যতা নিশ্চিত করে জানান, আসামিদের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও তিনি বলেন, তরুণ প্রজন্মকে ধ্বংসকারী এই ধরণের ঘৃণ্য অপরাধকে রুখে দিতে এবং অপরাধীদের গ্রেফতারে আমাদের অভিযান অব্যহত থাকবে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০