ঢাকাMonday , 6 February 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে নানা আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

admin
February 6, 2023 11:33 am
Link Copied!

“স্মার্ট গ্রন্থাগার, স্মার্ট বাংলাদেশ” এ স্লোগানকে সামনে রেখে নানা আয়োজনে শেরপুরে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার (৫ ফেব্রুয়ারি) সকালে জেলা প্রশাসক ও জেলা সরকারি গণগ্রন্থাগারের যৌথ আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে শোভাযাত্রা বের হয়ে জেলা শহর প্রদক্ষিণ করে জেলা সরকারি গণগন্থাগারের গিয়ে শেষ হয়।

পরে জেলা গণগ্রন্থাগার মিলনায়তনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। এসময় স্বাগত বক্তব্য রাখেন লাইব্রেরিয়ান সাজ্জাদুল করিম।

এছাড়াও অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন শেরপুর জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার মো. রেজুয়ান, জেলা তথ্য অফিসার তাহমিনা আক্তার, শেরপুর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শিব শংকর, জেলা গ্রন্থাগার সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান প্রমুখ।

বক্তব্য শেষে কবিতা পাঠ, পুঁথি কাব্য পাঠ, পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় জেলার বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, কবি-সাহিত্যিক, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০