ঢাকাWednesday , 1 February 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শ্রীবরদীতে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

admin
February 1, 2023 6:03 am
Link Copied!

‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে ইভটিজিং, মাদক, নারী নির্যাতন, বাল্য বিবাহ, পানিতে ডুবে এবং বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অপমৃত্যু প্রতিরোধে শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে সচেতনামূলক বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে পশ্চিম ছনকান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে শ্রীবরদী থানা পুলিশের আয়োজনে ও শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম।

এসময় তিনি তাঁর বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সদস্য, শহীদ জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত আমাদের এই স্বাধীনতা তাঁদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

তিনি বলেন, বিট পুলিশিং আপনাদের ঘরের কাছে থানাকে নিয়ে আসার পুলিশিং এর একটি ব্যবস্থা। আপনাদের প্রত্যেক ইউনিয়নে একজন করে বিট অফিসার আছে। বিট অফিসারের দায়িত্ব হলো আপনার এলাকায় সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি মাদক, জুয়া ও অশ্লীলতা থেকে শুরু করে আইন অমান্যকারী কোন ঘটনা ঘটছে কিনা এ ধরনের তথ্য সংগ্রহ করা। যে সমস্যা গুলো বসে সমাধান করা যায় বিট অফিসারকে সাথে নিয়ে তা সমাধান করার আহ্বান জানান। আপনারা আজ ঘরে বসে ৯৯৯ এর মাধ্যমে টোল ফ্রি তে ২৪ ঘণ্টা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে যোগাযোগ করতে পারেন তা মাননীয় প্রধানমন্ত্রীর যোগ্য উত্তরসূরী তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় স্যারে মস্তিস্ক-প্রসূত চিন্তা ভাবনা। আমরা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি। স্মার্ট বাংলাদেশে’ বিনির্মাণের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী অহর্নিশ কাজ করে যাচ্ছেন তার সারথি কিন্তু আপনারা। আজ যারা উঠতি বয়সী কোমলমতি স্কুলের শিক্ষার্থীরা গাঁজা, ইয়াবা বা ফেনসিডিল সেবন করছে তারা কিন্তু আমাদেরই সন্তান। তাঁদের চোখেই কিন্তু আমরা আগামীর স্মার্ট বাংলাদেশে বিনির্মাণের স্বপ্ন দেখি। মাদক সেবীদের ঘৃণা না করে। মাদকের ভয়াল থাবা থেকে তাঁদের সুস্থ ধারায় ফিরিয়ে আনতে সহানুভূতিশীল দৃষ্টিভঙ্গি দেওয়ার আহবান জানান। পুলিশিং সেবাকে জনগণের কাছে পৌঁছে দেওয়া, সেবার কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সাথে প্রান্তিক জনসম্পৃক্তি বৃদ্ধি লক্ষ্যে আমাদের এই আয়োজন। তিনি যে কোনো ধরনের অপরাধ সর্ম্পকে তথ্য জাতীয় জরুরি সেবা ৯৯৯ বা জেলা পুলিশের হট লাইন ০১৩২০-১০৬২১৪ ও ০১৩২০-১০৬২১৫ নম্বরে ফোন করে জানানোর আহবান করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মো. সোহেল মাহমুদ পিপিএম, শ্রীবরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আলী লাল মিয়া, বিশিষ্ট শিল্প উদ্যোক্তা ও সমাজসেবক এইচ এম ইকবাল হোসাইন, তাঁতীহাটি ইউপি চেয়ারম্যান এডভোকেট আব্দুর রউফ মিয়া।

বিট পুলিশিং সমাবেশে বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি, স্কুল-কলেজ ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, মসজিদের ইমাম, সনাতন ধর্মাবলম্বী, স্থানীয় ব্যবসায়ী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

তাসলিম কবির বাবু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০