ঢাকাTuesday , 31 January 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নকলায় শিক্ষার্থীদের বিনামূল্যে চক্ষু পরীক্ষা

admin
January 31, 2023 6:48 am
Link Copied!

শেরপুর জেলার নকলা উপজেলাতে বিনামূল্যে শিক্ষার্থীদের দিনব্যাপী চক্ষু পরীক্ষা ক্যাম্প বা স্কুল সাইট টেস্টিং প্রোগ্রাম (এসএসটিপি) অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩০ জানুয়ারি) নকলা উপজেলার বানেশ্বরদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

জার্মানের সেবাদাতা সংস্থা আন্ধেরি হিলফে-এর প্রেসিডেন্ট এনভিরা গ্রেনার, আন্ধেরি হিলফে’র কর্মকর্তা সারাহ জেন কোল, ময়মনসিংহের ডা. কে জামান বিএনএসবি হাসপাতালের কো-অর্ডিনেটর শরীফুজ্জামান পরাগ, বিএনএসবি হাসপাতালের প্রোগ্রাম অফিসার মো. মোকছেদুর রহমান জুয়েল, ভিশন সেন্টার ইন্সপেক্টর দ্বিজু সূত্র ধর ও মো. আলমগীর কবির।

এসময় বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম, বাংলাদেশ সরকারি প্রাথমিক শিক্ষক সমিতি নকলা উপজেলা শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, বানেশ্বরদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আজহারুল ইসলাম ফিরুজ, বানেশ্বরদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি খন্দকার সালেহীন রাসেল, নকলা প্রেসক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, মো. শওকত আলী, সহকারী মৌলভী মাওলানা মো. ফজলুল করিম, নুসরাত জাহান নিপা, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান খান, বানেশ্বরদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলমগীর হোসেন, হাফিজুল হাসান তুমুল, শামছুন নাহার, মাদ্রাসার সহকারী শিক্ষক জামাল উদ্দিন, তাহেরা সুলতানা, কব্দুল হোসেন, ইয়াছিন আহাম্মেদ, আমিন মিয়া, লাল মিয়া, আরিফ হোসেন, লাবনী বেগম, উজ্জল মিয়া, স্কুল ও মাদ্রাসার অন্যান্য শিক্ষক-কর্মচারীসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

একদল চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকের নিবীর পরীক্ষা নিরীক্ষা শেষে শিক্ষার্থীদের ব্যবস্থাপত্র ও প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়। এদিন তিন শতাধিক শিক্ষার্থীর চক্ষু পরীক্ষা করা হয়। স্কুল সাইট টেস্টিং প্রোগাম হলো মানবিক সাহায্য সংস্থা আন্ধেরি হিলফে-এর একটি উল্লেখযোগ্য কর্মসূচি। যে কর্মসূচির মাধ্যমে মানবিক সাহায্য সংস্থার সরকারি, বেসরকারি, এনজিও এর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চোখের সুস্থতা নিশ্চিত করার লক্ষে বিনামূল্যে চক্ষু সেবা দিয়ে আসছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

মোশারফ হোসাইন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০