ঢাকাSunday , 15 January 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শ্রীবরদীতে ঘোড় দৌড় খেলা অনুষ্ঠিত

admin
January 15, 2023 10:16 am
Link Copied!

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকালে পৌর শহরের জালকাটা ষাইট কাকড়া এলাকাবাসীর আয়োজনে ধান ক্ষেতের ফাঁকা মাঠে ঘোড় দৌড় প্রতিযোতিা অনুষ্ঠিত হয়।

ঘোড় দৌড় প্রতিযোগিতায় অংশ নেয় শেরপুর ও জামালপুর জেলার বিভিন্ন এলাকা থেকে আসা শতাধিক ঘোড়া। ঘোড় দৌড় প্রতিযোগিতা উদ্বোধন করেন সাংবাদিক মাসুদ হাসান বাদল। তিনি বলেন, ‘গ্রামীণ ঐহিত্য ধরে রাখতে ও নতুন প্রজন্মের কাছে ঘোড় দৌড় প্রতিযোগিতা পরিচিত করতে এই প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। আগামীতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে।

ঘোড় দৌড় প্রতিযোগিতার পরিচালক পৌর সভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর রাকিবুল ইসলাম রাসেল বলেন, সব খেলাই জনপ্রিয়। তবে গ্রামীণ ঐতিহ্য টিকিয়ে রাখতে এই খেলার আয়োজন করা হয়েছে। পাঁচটি রাউন্ডে খেলায় তিনজন করে বিজয়ী হয়। তবে দাপটে ঘোড়ার দৌড় প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে দেওয়ানগঞ্জ থেকে আসা ঘোড়ার সোয়ার কিশোর রাজু আহমেদ ও দ্বিতীয় নজরুল ইসলাম। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার হিসেবে ফ্রীজ, টেলিভিশন, মোবাইল ফোন ও ক্রেষ্ট তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

গোলাম মোস্তাফার সভাপতিত্বে ঘোড় দৌড় প্রতিযোগিতায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক খোরশেদ আলম ইয়াকুব, সদর ইউপি চেয়ারম্যান ফরিদুজ্জামান, তাতিহাটি ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আব্দুর রউফ মিয়া, কাকিলাকুড়া ইউপি চেয়ারম্যান হামিদুল্লাহ তালুকদার, গোসাইপুর ইউপি চেয়ারম্যান শাহজামাল ইসলাম আশিক, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক জাহিদুল ইসলাম জুয়েল প্রমুখ। ঘোড়ার দৌড় প্রতিযোগিতা দেখতে ঢল নামে হাজার হাজার দর্শকের। পরিণত হয় মহা মিলন মেলায়।

তাসলিম কবির বাবু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০